• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্মার্ট বাংলাদেশ সামিট স্থগিত

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২৩, ১৭:১৪
নিজস্ব প্রতিবেদক

স্মার্ট বাংলাদেশ সামিট স্থগিত করা হয়েছে। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রমোশন ও ব্র্যান্ডিং শাখার উপসচিব তওহীদ আহমেদ সজলের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ‘অনিবার্য’ কারণে স্মার্ট বাংলাদেশ সামিট স্থগিত করা হলো।’ জানানো হয়নি নতুন তারিখও। বিষয়টি নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

আগের ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার (৫ অক্টোবর) তিনদিনের এ সামিট শুরু হওয়ার কথা ছিলো। তার দু’দিন আগে মঙ্গলবার (৩ অক্টোবর) সামিট স্থগিত করা হয়। আর বিষয়টি বিজ্ঞপ্তি আকারে জানানো হয় বৃহস্পতিবার।

আইসিটি বিভাগ সূত্র জানায়, ‘স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩’ আয়োজন সফল করতে গত ১০ সেপ্টেম্বর এফবিসিসিআিইসহ তথ্য ও যোগাযোগপ্রযুক্তি ভিত্তিক বাণিজ্যিক সংগঠন বিসিএস, বেসিস, বাক্কো ও ই-ক্যাবের সঙ্গে সমঝোতা চুক্তিও করেছিলো সম্মেলনের আয়োজক বিসিসি।

এর আগে ৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় স্মার্ট বাংলাদেশ সামিটের স্পন্সর নাইট। কথা ছিলো স্মার্ট বাংলাদেশ সামিট ২০২৩ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাপনী দিনে অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ঠিক কী কারণে মেলা স্থগিত করা হয়েছে, তা নিয়ে আইসিটি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তার কিছুই জানেন না বলে জানান।

স্মার্ট বাংলাদেশ সামিট স্থগিতের কারণ জানতে আয়োজক প্রতিষ্ঠান বিসিসির নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। পরে এসএমএস পাঠানো হলেও সাড়া মেলেনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

স্থগিত,সামিট,স্মার্ট,বাংলাদেশ,বিজ্ঞপ্তি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close