• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

পুঁজিবাজার ঘুরে দাঁড়াবে, বাজার ভালো হবে: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৩, ১৫:৩৯
নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যারা দেশের উন্নয়ন দেখতে পারে না সেই গোষ্ঠীই পুঁজিবাজার নিয়েও বিভ্রান্ত করছে। তারা মিথ্যা তথ্য দিয়ে বাজারকে পেছনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। আমরা আশা করছি, পুঁজিবাজার ঘুরে দাঁড়াবে, বাজার ভালো হবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০২৩’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে। তখন শুধু পুঁজিবাজারই নয়, একটি গ্রুপ চালাকির মাধ্যমে দেশের রাজনৈতিক ও অর্থনীতির উন্নতিটাকে ডিফাইন করছে, গুজব ছড়াচ্ছে, মিথ্যা কথা বলছে, মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। দেশ যে এতো এগিয়েছে, তারা বলছেন- এটা ঠিক না। কিন্তু দৃশ্যমান উন্নতি তো আর তারা অস্বীকার করতে পারবে না। যারা এগুলো করছে তারা এই দেশেটার উন্নতি চায় না।

তিনি বলেন, বিপদ অনেক সময় সম্পদে পরিণত হয়। সেই দিন রানা প্লাজার অপ্রত্যাশিত ওই ঘটনা না ঘটলে দেশের তৈরি পোশাকখাত এই পর্যায়ে আসতো না। তখন খাত সংশ্লিষ্টরা অনেকটা ঘাবড়ে গিয়েছিলেন। এই বুঝি বিশ্ব আমাদের থেকে মুখ ফিরিয়ে নিলো। কিন্তু সেই ঘটনাকে কেন্দ্র করে পোশাক খাতের সংস্কারের ফলে বিশ্বের একক দেশ হিসেবে সবচেয়ে বেশি সবুজ কারখানার দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। এজন্য জ্ঞানীদের সঙ্গে একমত হয়ে বলি- বিপদ অনেক সময় সম্পদে পরিণত হয়। যেটা আমাদের তৈরি পোশাক খাতে হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, একইভাবে বর্তমান পরিস্থিতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলা এবং চলমান ইউক্রেন রাশিয়াযুদ্ধের প্রভাবে যে বিপদ দেখা দিয়েছে, তাকেও সম্পদে পরিণত করছেন প্রধানমন্ত্রী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাণিজ্যমন্ত্রী,টিপু মুনশি,পুঁজিবাজার,ঘুরে দাঁড়াবে, বাজার,বাজার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close