• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশে ডেঙ্গুতে ১০ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৪৮

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২৩, ২১:২৮
পূর্বপশ্চিম ডেস্ক

সারা দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক হাজার ৪৭৬ জনে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৭৪৮ জন ডেঙ্গুরোগী। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ৬ হাজার ৩৭৩ জন রোগী।

রোববার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এক হাজার ৭৪৮ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৫১ এবং ঢাকার বাইরের এক হাজার ১ হাজার ৩৯৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দশজনের মধ্যে ঢাকার বাসিন্দা দুইজন, ঢাকার বাইরের আটজন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ নভেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট দুই লাখ ৯১ হাজার ৮৩২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ৩ হাজার ৫৭৮ জন, আর ঢাকার বাইরের ১ লাখ ৮৮ হাজার ২৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৯২৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৬৯ জন এবং ঢাকার বাইরের এক হাজার ৫৫৯ জন।

গত ১ জানুয়ারি থেকে ১২ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৮৪ হাজার ১৭৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা এক লাখ ১ হাজার ১২৭ জন এবং ঢাকার বাইরের ১ লাখ ৮৩ হাজার ৪৬ জন।

২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হাসপাতাল,দেশ,ডেঙ্গু,মৃত্যু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close