• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভারত চায় রোহিঙ্গারা নিরাপদে দেশে ফিরে যাক: হর্ষ বর্ধন শ্রিংলা

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৮, ১৪:১৭
চাঁদপুর প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ভারত চায় রোহিঙ্গারা নিরাপদে তারা তাদের দেশে ফিরে যাক। সকল মৌলিক অধিকার ভোগ করুক। রোহিঙ্গা সমস্যার শুরু থেকে ভারত বাংলাদেশের পক্ষে শক্ত অবস্থান নিয়েছে। শুক্রবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্বকে অবাক করে দিয়েছে। আমি আশা করছি আন্তর্জাতিক সংস্থাগুলো রোহিঙ্গাদের জন্যে মানবিক সহায়তা প্রদান এবং উদ্বাস্তুদের নিজ দেশে ফিরে যাবার ব্যাপারে চাপ অব্যাহত রাখবে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সুষমা সরাজের বরাত দিয়ে হর্ষ বর্ধন শ্রিংলা আরো বলেন, রোহিঙ্গাদের নিরাপদে তাদের অবস্থানে ফিরিয়ে দিতে হবে। রোহিঙ্গা সংকট শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ভারত তিন দফায় তাদের মানবিক সহায়তা প্রদান করেছেন। আমাদের এ মানবিক সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। আমরা আগামী শীতে রোহিঙ্গা উদ্বাস্তুদের জন্যে গরম কাপড়ের ব্যবস্থা করবো।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডাঃ দীপু মনি, জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও দুযোর্গ বিষয়ক সম্পদিক সুজিত রায় নন্দি প্রমুখ।

পরে তিনি ফরক্কাবাদ ডিগ্রি কলেজে মহাত্মা গান্ধি ভবন উদ্বোধন শেষে আলোচনা সভায় অংশ নেন। এবং চাঁদপুর অযাচক আশ্রম ও রামকৃষ্ণ আশ্রম পরিদর্শন করেন।

/পি.এস

চাঁদপুর,নিরাপদ,রোহিঙ্গা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close