• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্কাইপে বন্ধ থাকায় ‘অন্য অ্যাপে’ সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৮, ১৩:২৭ | আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ১৩:৩৩
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের তৃতীয়দিনের মতো সাক্ষাৎকার গ্রহণ চলছে। মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার শুরু হয়।

সকালে চট্টগ্রাম বিভাগের ফেনী জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে এদিনের কার্যক্রম শুরু হয়। বেলা আড়াইটার পর কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

স্কাইপে বন্ধ থাকায় প্রথমে দলীয় মনোনয়প্রত্যাশীদের সঙ্গে যুক্ত হতে পারেননি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে কিছু সময় পর অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে তিনি এই সাক্ষাৎকারে যুক্ত হন। সাক্ষাৎকার দিয়ে আসা একাধিক মনোনয়নপ্রত্যাশী এ তথ্য জানিয়েছেন।

সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে ফেনী-৩ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবদুল লতিফ জনি বলেন, তারেক রহমান অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মনোনয়নপ্রার্থীদের সঙ্গে কথা বলছেন।

সাক্ষাৎকার গ্রহণ প্রক্রিয়ায় দলের পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা যুক্ত আছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই এ বোর্ডের সদস্য। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে অবস্থান করায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম এই দায়িত্ব পালন করেছেন। প্রতি বছর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পার্লামেন্টারি বোর্ডে সভাপতিত্ব করলেও এবারই প্রথম সাবেক প্রধানমন্ত্রী দলের চেয়ারপারসন কারান্তরীণ হওয়ার পার্লামেন্টারি বোর্ডে অনুপস্থিত।

আজ সাক্ষাৎকারে উপস্থিত রয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহুমদ চৌধুরী।

এর আগে গত ১৮ নভেম্বর (রোববার) মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া শুরু হয়। প্রথম দিন রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। দ্বিতীয় দিন বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়।

শেষ দিন বুধবার (২১ নভেম্বর) ময়মনসিংহ, ফরিদপুর ও ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে চারদিনের সাক্ষাৎকার গ্রহণ শেষ হবে। এর আগে গত ১২ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীদের কাছে ৪ হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করা হয়। প্রতিটি মনোনয়ন ফরমের দাম ছিল ৫ হাজার টাকা। ফরম জমা দেওয়ার সময় ২৫ হাজার টাকা করে জামানত নেওয়া হয়। ৪ হাজার ৫৮০টি ফরম বিক্রি হলেও কতগুলো ফরম জমা পড়েছে সে বিষয়টি দলের পক্ষ থেকে জানানো হয়নি।

/এসএম

বিএনপি,তারেক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close