• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডাল মে কুচ কালা হ্যায়, ‘বুড়িগঙ্গায় বিএনপি নেতার লাশ’ প্রসঙ্গে সেতুমন্ত্রী

প্রকাশ:  ২৩ নভেম্বর ২০১৮, ১৬:২০
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

যশোর জেলা বিএনপির সভাপতির লাশ বুড়িগঙ্গা থেকে উদ্ধারে বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যশোরের কোনো প্রার্থীর বুড়িগঙ্গা নদীতে লাশ -এর মানে তো ‘ডাল মে কুচ কালা হ্যায়’। বিএনপির অনেক মনোনয়ন প্রত্যাশী আছে। এটা বিএনপির ইন্টারনাল ম্যাটার হতে পারে, তাদের কাজও হতে পারে। তদন্ত সাপেক্ষে জানা যাবে।

শুক্রবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, কারও সঙ্গে কোন্দলের কারণে তারা উনাকে মারতে পারে। কিন্তু সেখানে আওয়ামী লীগের কি স্বার্থ থাকতে পারে। যশোরের মনোনয়ন প্রত্যাশীদের লাশ বুড়িগঙ্গায় কেন পাওয়া গেল তা খতিয়ে দেখতে হবে। তাদেরও তো অনেক মনোনয়ন প্রত্যাশী আছে।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‌সংখ্যাতত্ত্বের হিসাবে সার্বিকভাবে এটুকু বলতে পারি, হিসাবের অংকে আগামী নির্বাচনে আমাদের দল ও জোট বিপুল ভোটে জয়লাভ করবে।

আপনাদের জরিপ অনুসারে বিএনপি কতটি আসন পেতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরা সকল হিসাবের অঙ্কে এগিয়ে আছি। ভোট দেবে জনগণ। আমরা নেতিবাচক কোনো সংখ্যাতত্ত্ব দিতে চাই না।

বিএনপির সাক্ষাতকারে তারেক রহমানের সম্পৃক্ততার প্রতিক্রিয়ায় তিনি বলেন, তারেক জিয়ার লন্ডন থেকে ঢাকায় ভিডিও কনফারেন্স নিয়ে আমাদের অভিযোগ ছিল। অভিযোগ ছিল না?। ইসি বলছে এটা তাদের এরিয়া কাভার করে না দেশের অভ্যান্তরে। স্কাইপের মাধ্যমে কনফারেন্স এটা বাইরের ব্যাপার। এটা অন্যভাবে প্রচলিত আইনে করা যায়। কিন্তু তাদের যে এরিয়া সে এরিয়া কাভার করে না। সেখানে তো আমরা অভিযোগ করেছিলাম।

আওয়ামী লীগ নেতা বলেন, সব অভিযোগ মেনে নিতে হবে এমন তো নয়। অভিযোগ খতিয়ে দেখা উচিত। আমাদের অভিযোগ হোক, বিএনপির হোক বা অন্য কোনো দলের অভিযোগ হক, তাদের অভিযোগ খতিয়ে দেখা দরকার। অভিযোগ খতিয়ে দেখতে হবে।

ইভিএম প্রসঙ্গে কাদের বলেন, ইভিএমে সিলেট সিটিতে আমরা হেরেছি। ইভিএম সারা বাংলাদেশে হচ্ছে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন নিয়ে দর কষাকষি হবেই। এটা ডেমোক্রেসির অংশ। সমাধান আমাদের সাধ্যের মধ্যে আছে। এটা বানরের পিঠা ভাগাভাগি নয়। মৌখিকভাবে অনেকটা চূড়ান্ত হয়েছে। ইলেক্টেবল, উইনেবল ছাড়া প্রার্থী মনোনয়ন দেয়া হবে না।

/আরাফাত

ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close