Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৫
  • ||

‘রক্তপাতের পথে দেশ, দায়ী সরকার’

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০১৮, ২০:১১
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট icon

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের আইন মেনে সবার প্রতি সমান আচরণ করার আহ্বান জানিয়ে এলডিপি চেয়ারম্যান ও ২০-দলীয় জোটের সমন্বয়ক কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, এখনও বিভিন্ন নির্বাচনী এলাকায় বিরোধী নেতা-কর্মীদের হয়রানিমূলক গ্রেপ্তার করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তারা আমাদের কোনো কথা শুনছেন না। তারা পক্ষপাত করেই চলেছেন।

তিনি বলেন, পরিস্থিতি মোটেও ভালো নয়। এ অবস্থা চলতে থাকলে সংঘাত অনিবার্য। রক্তপাতের পথেই এগিয়ে যাচ্ছে দেশ। এর জন্য দায়ী সরকার।

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে ২০ দলীয় জোটের এক সংবাদ সম্মেলনে অলি আহমেদ এসব কথা বলেন।

চট্টগ্রাম-১৪ আসনে ২০ দলীয় জোটের এই প্রাথী বলেন, লেভেল প্লেয়িং ফ্লিন্ড কোথাও নেই। নির্বাচনী কর্মকর্তাদের কাছে ফোন করলে তাঁরা ধরছেন না। প্রার্থী হিসেবে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে ফোন করতেই পারি। কিন্তু তাঁরা ভয়ের মধ্যে আছেন। আমরা তাঁদের সঙ্গে কথা বলতে পারছি না।

অলি আহমেদ আরও বলেন, দেশে এখন যে পরিস্থিতি বিরাজ করছে, তা স্বাধীন বাংলাদেশে ছিল না। পাকিস্তান আমলেও ছিল না। এটার সঙ্গে তুলনা হয় হিটলারের জার্মানির।

তিনি বলেন, ২০-দলীয় জোট বা ঐক্যফ্রন্ট কারও বিরুদ্ধে নয়। আমরা প্রতিশোধমূলক বা প্রতিহিংসামূলক কাজে বিশ্বাসী নই। আমরা চাই জনগণ যেন নিরাপদে ভোট দিতে পারে।

প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়ে অলি আহমেদ বলেন, ‘আপনি বঙ্গবন্ধু কন্যা। সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া আপনার দায়িত্ব। কেউ চিরদিন বেঁচে থাকবেন না। একদিন সবাইকে বিদায় নিতে হবে। সেই বিদায় যেন সম্মানজনক হয়।

চট্টগ্রামের বিভিন্ন আসনের ২০-দলীয় জোটের প্রার্থীদের উপস্থিতিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অলি আহমেদ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

পিবিডি-এন/ই

কর্নেল অলি আহমদ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত