• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বর্ষার আগেই সড়ক মেরামত শেষ করার নির্দেশ সেতুমন্ত্রীর

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৯, ১৬:৩৭
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্ষা মৌসুমের আগেই প্রকৌশলীদের সড়ক মেরামত ও সংস্কার কাজ শেষ করার নির্দেশনা দিয়েছেন।পাশাপাশি সড়ক-মহাসড়ক নির্মাণ কাজের গুণগতমান রক্ষার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

সোমবার (১৪ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের অধীন দফতর প্রধান, চলমান প্রকল্পের প্রকল্প পরিচালক এবং সড়ক ও জনপথ (সওজ) জোন প্রধানদের সভায় তিনি এ নির্দেশনা দেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের সড়ক-মহাসড়কের ওপর স্থাপিত কাঁচাবাজার ও ভাসমান দোকানপাট উচ্ছেদ করে মূল সড়ক উদ্ধারের কাজ শুরু হয়েছে। এ কাজ সফলভাবে শেষ করতে হবে। পরবর্তী পর্যায়ে সড়কপাশের অবৈধ স্থাপনা সরানোর উদ্যোগ নেয়া হবে। এছাড়া পৌরসভা এলাকায় মহাসড়কের পার্শ্ব আবর্জনামুক্ত রাখতে সড়ক ও জনপথ অধিদফতরকে কঠোর নির্দেশনা দেন।

ওবায়দুল কাদের বলেন, পার্বত্য এলাকার যোগাযোগ ব্যবস্থা পর্যটনের উপযোগী করে গড়ে তুলতে হবে। প্রতিটি সড়কের বেইলি সেতুসমূহ প্রতিস্থাপনসহ চলমান নির্মাণকাজ যথাসময়ে শেষ করতে হবে।

ইতোমধ্যে দেশের প্রথম সীমান্ত সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সম্প্রসারণ করে ৩২ ফুটে উন্নীত করা হবে।

পর্যটকদের সুবিধার্থে সৈকতসংলগ্ন সড়কে বাতি স্থাপন, বিভিন্ন পয়েন্টে বিশ্রামাগার নির্মাণের পাশাপাশি মেরিন ড্রাইভে পর্যটকদের জন্য বিশেষ বাস সার্ভিস চালুর উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেন তিনি ।

পিবিডি/জিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক,সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,সচিবালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close