Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

দুর্নীতিতে সব ক্ষেত্রেই জিরো টলারেন্স: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ২০:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে, দুর্নীতির বিষয়ে সব ক্ষেত্রে জিরো টলারেন্স। এটা বাস্তবায়ন করা গেলে দেশের সার্বিক উন্নয়নে সব প্রতিবন্ধকতা দূর হবে।

রোববার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের উদ্যোগে ‘এক দশকের উন্নয়ন: পরিপ্রেক্ষিত গ্রামীণ জনপদ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, অদূর ভবিষ্যতে উন্নত দেশের কাতারে যেতে খুব বেশি দেরি নেই। এমন সময়ে আমাদের নিজেদেরই সমাজের বৈষম্য দূরীকরণে, সুখী-সমৃদ্ধশালী জীবনের লক্ষ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতার জন্য নতুন নতুন সম্পদ সৃষ্টি করতে হবে।

যানজট প্রসঙ্গে এম এ মান্নান বলেন, যানজট নিরসনের জন্যই মেট্রোরেল তৈরি করা হচ্ছে। এটাকে আমরা ইতিবাচকভাবে দেখি। কারণ কিছু সুযোগ-সুবিধা ভোগ করার জন্য প্রথমে একটু কষ্ট করতেই হবে।

তিনি বলেন, দেশে সকল ক্ষেত্রে বৈষম্য দূর করা হবে। তবে সবার মাথা কেটে সমান করা, এটা বৈষম্য দূর করা নয়। বৈষম্য দূর করা হবে দেশের সকল নাগরিক সমান অধিকার পাচ্ছে কিনা, ভালো ভাবে জীবন যাপন করতে পারছে কিনা সেটা দেখে।

অনুষ্ঠানে সভাপত্বি করেন বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. মীজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়াটিক সোসাইটি অব বাংলাদেশের প্রেসিডেন্ট এবং ডাকসুর সাবেক ভিপি অধ্যাপক মাহফুজা খানম, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান প্রমুখ।

/পিবিডি/একে

দুর্নীতি,পরিকল্পনামন্ত্রী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত