Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

সেই মোটর চালক শাহনাজের মেয়েদের বৃত্তি দিচ্ছে উবার

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ১৬:১৪ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১৬:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

সেই আলোচিত মোটর সাইকেল চালক শাহনাজের দুই মেয়েকে এক বছরের পড়াশোনার বৃত্তির ব্যবস্থা করেছে উবার। মঙ্গলবার (২২ জানুয়ারি) উবারের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উবার জানিয়েছে, দেশে দুই বছর ধরে চলছে উবার। এর মধ্যে শাহনাজের ঘটনাটি তাদের হৃদয় ছুঁয়ে গেছে। উবার মটোচালক শাহনাজের সাহসিকতা তাদের মুগ্ধ করেছে। শাহনাজ তাঁর দুই মেয়েসহ নিজ পরিবারের দেখাশোনা করেন। দুই মেয়েকে স্বাধীন ও স্বাবলম্বী করে বড় করে তোলার স্বপ্ন দেখেন শাহনাজ।

শাহনাজের মতো চালকেরা যাতে উবারের মাধ্যমে আয়ের পাশাপাশি পরিবারের সাহায্য করতে পারেন, এ লক্ষ্যে জেনারেশন নেক্সট নামের একটি উদ্যোগ নিয়েছে উবার। এই কার্যক্রমের আওতায় ড্রাইভার-পার্টনারদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আসার পাশাপাশি নির্বাচিত ড্রাইভার-পার্টনারদের পরিবারের জন্য স্কুলে বৃত্তির ব্যবস্থা করবে তারা। শাহনাজের দুই মেয়েকে বৃত্তির মাধ্যমে এ কার্যক্রম শুরু হচ্ছে।

এ ব্যাপারে শাহনাজ আক্তার পুতুল বলেন, কিছুদিন আগে উবার থেকে আমাকে জানানো হয়, মেয়েদের আগামী এক বছরের পড়াশোনার দায়িত্ব নিচ্ছে উবার। এ উদ্যোগ আমাকে ভীষণভাবে সাহায্য করবে। উবার কর্তৃপক্ষ মিরপুর বাংলা উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও আরবান প্রিপারেটরি স্কুলের সঙ্গে কথা বলে বৃত্তির ব্যবস্থা করে ফেলেছে।

আয়ের একমাত্র অবলম্বন স্কুটি চুরি হওয়ার মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই ১৫ জানুয়ারি (মঙ্গলবার) দুপুরে চুরি হওয়া বাইকটি দিবাগত রাতে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। পরের দিন বুধবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও ডিসি অফিসে আনুষ্ঠানিক ভাবে শাহনাজ আক্তারকে তার স্কুটিটি হস্তান্তর করা হয়।

দিন কয়েক আগেই ফেসবুকের মাধ্যমে আলোচনায় আসেন লড়াকু নারী শাহনাজ। তিনি এক সাহসী নারী বাইকার। রাইড শেয়ারিংয়ে তিনি নারী-পুরুষ সবাইকেই পাশে বসাতেন। কিন্তু হঠাৎ করেই তার বাইকটি চুরি হয়ে যায়।

পিবিডি/জিএম

শাহনাজ,মোটর সাইকেল চালক,উবার
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত