• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নির্বাচনে বিএনপির মহাপরাজয় হয়েছে: বি. চৌধুরী

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ২০:৫৩ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ২০:৫৮
নিজস্ব প্রতিবেদক

বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, এবারের নির্বাচনে বিএনপির মহাপরাজয় হয়েছে। তাদের দলের শৃঙ্খলা ভেঙে গেছে। আর শেখ হাসিনা চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হয়েছেন।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকালে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের কমিনিটি লিডার ও বিশিষ্ট নারীনেত্রী বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের বড় মেয়ে তাসনিমা মান্নান সানিয়াসহ বিভিন্ন দলের নেতাকর্মীদের বিকল্পধারায় যোগদান উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্পর্কিত খবর

    উন্নয়নের অগ্রগতিকে আরও বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়ে বি. চৌধুরী বলেন, গত ১০ বছরে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে। মাথাপিছু আয় সাড়ে ৫০০ ডলার থেকে বেড়ে ১ হাজার ৭০০ ডলার হয়েছে। বাংলাদেশে বিদ্যুতের মূল্য যেখানে ৮ টাকা সেখানে পাকিস্তানে ১৬ টাকা।

    তিনি বলেন, উন্নয়ন এবং সমৃদ্ধিকে বিকল্পধারা বাংলাদেশের হৃদপিণ্ড মনে করে। আমরা তাই মনে করি, গর্বিত বাংলাদেশ এগিয়ে যেতে পারে তীব্র গতিতে উন্নয়নের মাধ্যমে।

    উন্নয়নের সবচেয়ে বড় বাধা দুর্নীতি এবং সন্ত্রাস, এ জন্য দুর্নীতি এবং সন্ত্রাসকে রুখে দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, শুধু বাহ্যিক উন্নয়নই যথেষ্ট নয়। আমরা বার বার বলেছি, উন্নয়ন যদি হয় বাংলাদেশের হৃদপিণ্ড তা হলে গণতন্ত্র হবে বাংলাদেশের আত্মা। আত্মাহীন বাংলাদেশের অস্তিত্ব হবে প্রাণহীন। সেই জন্য একাধারে উন্নয়ন, অন্যদিকে সর্বক্ষেত্রে গণতন্ত্র প্রতিষ্ঠা হলো বিকল্পধারা বাংলাদেশের ইশতেহারের প্রধান দুটি দিক।

    তিনি আরও বলেন, আমরা সব সময় বিশ্বাস করি শ্রদ্ধার রাজনীতিতে। শ্রদ্ধা করে কেউ ছোট হয় না, আর ঘৃণা করে কেউ বড় হয় না। শেখ হাসিনার নেতৃত্বে ভবিষ্যৎ বাংলাদেশের স্বপ্ন উন্নয়নের রাজনীতি, গণতন্ত্রের রাজনীতি, পারস্পরিক শ্রদ্ধার রাজনীতি— এই তিনটিকে নিয়েই আমরা ভবিষ্যতে শান্তিপূর্ণ একটি অগ্রগামী বাংলাদেশের স্বপ্ন দেখি।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close