• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টেকনাফকে ‘ইয়াবার গজবমুক্ত’ করতে বদির দোয়া মাহফিল

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০১৯, ০২:৪৬
কক্সবাজার প্রতিনিধি

টেকনাফকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চেয়েছেন সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি। তিনি বলেন, টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য আমরাও আপ্রাণ চেষ্টা করছি। আলেম সমাজের কাছে অনুরোধ, টেকনাফকে ইয়াবামুক্ত করতে আল্লাহর কাছে দোয়া করুন। কোনো ইয়াবা ব্যবসায়ী যদি দ্বীনি মাহফিলে গরু, ছাগল ও অনুদান দেয়, তা গ্রহণ করবেন না।

শনিবার টেকনাফ পৌরসভায় উপজেলা আদর্শ কমপ্লেক্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মাহফিল ও শুকরিয়া সভায় তিনি এসব নিয়ে কথা বলেন।

সম্পর্কিত খবর

    বদি বলেন, কক্সবাজার বা অন্য কোথাও গেলে ইয়াবার বদনাম নিয়ে লজ্জায় মাথা নিচু করে থাকতে হয়। আমরা এ বদনামের ভাগি হচ্ছি। ইয়াবা যুব সমাজকে নষ্ট করছে, দেশ ও জাতীকে ধ্বংস করছে। ইয়াবার কারণে অনেক পরিবারের মা, বাবা, স্ত্রী, সন্তান শান্তিতে ঘুমাতে পারছে না। অনেক তাজাপ্রাণ বিসর্জন দিতে হয়েছে। ইয়াবা নিয়ে সরকার হার্ড লাইনে আছে।

    তিনি বলেন, টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য আমরাও আপ্রাণ চেষ্টা করছি। সরকার ও প্রশাসন চেষ্টা করছে। কিন্তু কী কারণে সম্পূর্ণভাবে ইয়াবা বন্ধ হচ্ছে না, কেন জানি না। তাই টেকনাফকে ইয়াবামুক্ত করতে আলেম সমাজের মাধ্যমে আল্লাহর কাছে দোয়া কামনা করছি। আমাদের একটিমাত্র কলঙ্ক সেটা হচ্ছে ইয়াবা। এ ইয়াবার কারণে এতো বদনাম। এই বদনাম মুছতে সবোইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

    সাবেক সংসদ সদস্য বলেন, যারা এখনও ইয়াবা চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত তাদের অনুরোধ করছি, এটি বন্ধ করে সরকারের কাছে আত্মসর্পণ করুন। কোনও ইয়াবা চোরাচালানকারী যদি দ্বীনি মাহফিলে গরু, ছাগল ও অনুদান দেয় সেটি গ্রহণ করবেন না। ইয়াবা পাচারকারীকে সমাজ থেকে ধিক্কার জানায়। প্রত্যেক মসজিদ ও মাদ্রাসায় ইয়াবা প্রতিরোধের কথা বলি। ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে প্রার্থনা করি। গ্রামে গ্রামে যেসব ইয়াবা পাচারকারী রয়েছে, তাদের তালিকা করে প্রশাসনকে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

    বদির উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন টেকনাফ আল জামিয়া, আল ইসলামীয়া বড় মাদ্রাসার প্রধান পরিচালক মুফতি কেফায়েত উল্লাহ। এতে আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান জাফর আহাম্মদ, ভাইস চেয়ারম্যান রফিক উদ্দীন, পৌর মেয়র হাজি মোহাম্মদ ইসলামসহ বিভিন্ন মাদ্রাসার পরিচালক। সভায় ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, পৌর কাউন্সিলর মুজিবুর রহমান প্রমুখ।

    /পিবিডি/একে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close