• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তদন্ত সুষ্ঠ না হলে সঠিক বিচার হতে পারে না: রেজা কিবরিয়া

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০১৯, ১১:২৩
হবিগঞ্জ প্রতিনিধি

একটি সুষ্ঠু তদন্ত না হলে কখনো একটি সুষ্ঠু বিচার হতে পারে না বলে মন্তব্য করেছেন প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। রোববার (২৭ জানুয়ারি) সকালে প্রয়াত অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া ১৪ তম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে এ কথা বলেন তিনি।

ড. রেজা বলেন, আমার বাবার হত্যার বিচারের একের পর এক মিথ্যা চার্জশীট দেওয়া হয়েছে এবং সেগুলো মেনে নেওয়ার জন্য আমার মা ও আমাকে হুমকি দেওয়া হয়েছে যেন তা আমরা মেনে নেই। তা আমরা মানি নি। আমার বাবার হত্যাকাণ্ডের পর থেকে যে তদন্তগুলো হয়েছে সে গুলোর প্রতি আমার কোনো আস্থা নেই পরিবারেরও কোন আস্থা নেই।

এসময় তিনি আরও বলেন, আমার বাবার হত্যাকারী যে দলেরই হোক না কেন আমরা আসল মদদ দাতা কারীকে তা চিহ্নিত করার দাবী জানাই। যারা আমার বাবাকে হত্যা করেছে তারা চেষ্টা করেছে এবং এখন করে যাচ্ছে যাতে মিথ্যা চার্জশীটে করা মামলা নিষ্পত্তি হয়, তাহলে তারা বেঁচে যাবে। আমাদের মত শত শত পরিবার বিচারের অপেক্ষায় আছে আমি চাই যেন সবাই সুষ্ঠু বিচার পায়।

২০০৫ সালের ২৭ জানুয়ারি বিকালে হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন হবিগঞ্জ-৩ আসনের তৎকালীন জাতীয় সংসদ সদস্য শাহ এ এম এস কিবরিয়া। ওই জনসভায় তিনি ছিলেন প্রধান অতিথি।

সেদিন গ্রেনেড হামলায় শাহ এ এম এস কিবরিয়া এবং তার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী প্রাণ হারান। আহত হন কমপক্ষে ৭০ জন নেতাকর্মী।

পিবিডি/পি.এস

হবিগঞ্জ,রেজা কিবরিয়া,তদন্ত সুষ্ঠ,কিবরিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close