• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি সংসদে না আসলে আমাদেরই লাভ: নাসিম

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৫
নিজস্ব প্রতিবেদক

রাজনীতি অনেক কঠিন বিষয় উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন,বিএনপি জাতীয় সংসদে না আসলে আমাদেরই লাভ। এখনও সুযোগ আছে,পার্লামেন্টে আসুন।পারলে আমাদের নাজেহাল করুন। অভিমান করে কিছু হয় না।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাগো বাংলা ফাউন্ডেশনের আয়োজনে‘সংরক্ষিত নারী আসন: সংসদীয় গণতন্ত্রে নারীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপিকে জাতীয় সংসদে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, পার্লামেন্ট এখন বসেছে।সেখানে সবাইকে কথা বলতে হবে, জনমানুষের কথা।আমরাও যখন বিরোধী দলে ছিলাম, পার্লামেন্টে গেছি। যেকোনও অবস্থায় রাজনীতির জন্য লড়াই করে যেতে হবে।

তিনি বলেন, বর্তমানে সবক্ষেত্রেই নিজেদের দক্ষতার প্রমাণ রেখে চলেছেন নারীরা। কোথায় নেই তারা? দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্পিকার- এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ পদে নানা পর্যায়ে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন তারা। তিনি আরও বলেন, বাংলাদেশের জনগোষ্ঠীর অর্ধেক নারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই নারীর এ ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশের নারীর ক্ষমতায়ন বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। আজকে প্রায় সংসদে ৫০টির মতো আসন নারীদের জন্য সংরক্ষিত। মতিয়া চৌধুরীসহ আরও অনেকে সরাসরি নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, ভবিষ্যতে যারা সংরক্ষিত আসনে জয়ী হয়ে পার্লামেন্টে যাবেন-তারা দলকেও নেতৃত্ব দেবেন বলে আশা করছি। দলে নারী নেতাদের ভূমিকা রাখতে হবে, পাশাপাশি পার্লামেন্টেও জনগণের কথা স্পষ্টভাবে বলতে হবে।প্রয়োজনে সরকারের সমোলচনাও করতে হবে।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক ফাউন্ডেশনের উপদেষ্টা ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরী।

আলোচনা সভায় বক্তব্য রাখেন,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওয়াহেদুজ্জামান চান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) এ কে মোহাম্মদ আলী শিকদার, মুক্তিযোদ্ধা এম এইচ খান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, অজয় দাসগুপ্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জিনাত হুদা, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুব মহিলা লীগ সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।

পিবিডি/জিএম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য,সাবেক স্বাস্থ্যমন্ত্রী,মোহাম্মদ নাসিম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close