• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন অ্যাঞ্জেলিনা জোলি

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৯
নিজস্ব প্রতিবেদক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনকালে এ শ্রদ্ধা জানান তিনি।

প্রায় এক ঘণ্টা ধরে জাদুঘরের প্রতিটি অংশ ঘুরে দেখেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

বাংলাদেশ সফরে আসা এই অভিনেত্রী জাদুঘরে পৌঁছালে তাকে স্বাগত জানান বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানার ছেলে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনকালে অ্যাঞ্জেলিনা জোলি।

জাদুঘর পরিদর্শন শেষে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন প্রথমবারের মতো বাংলাদেশে আসা অ্যাঞ্জেলিনা জোলি।এ সময় তিনি লেখেন, এই বিশেষ বাড়িটিতে এসে আমি বেশ আবেগাপ্লুত। বাড়িটি যথাযথোভাবে সংরক্ষণ করা হয়েছে জেনে আমি কৃতজ্ঞ।

১৯৭৫ এর ১৫ অগাস্ট এই বাড়িতেই সপরিবারে নিহত হন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমান। সে সময় দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

এর আগে সোমবার (৪ ফেব্রুয়ারি) হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি চার দিনের সফরে ঢাকায় আসার পরেই কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি ২০১২ সাল থেকে ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

এর আগে রোহিঙ্গা শিশুদের দেখতে এসেছিলেন জাতিসংঘের শুভেচ্ছা দূত প্রিয়াঙ্কা চোপড়া।

প্রসঙ্গত,মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতন ও গণহত্যার মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের দেখতে সোমবার (৪ ফেব্রুয়ারি) ঢাকায় আসেন হলিউডের অভিনেত্রী ও জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।

পিবিডি/জিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি,ধানমণ্ডির ৩২ নম্বর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close