Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

সর্বত্র বাংলা ব্যবহার আজও চালু হয়নি: জাফরুল্লাহ

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫৯
গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রিন্ট icon

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশের সর্বত্র বাংলা ভাষার ব্যবহার আজও পুরোপুরি চালু হয়নি। এমনকি বাংলা তারিখও ব্যবহারে রয়েছে চরম অনীহা। আমি বরাবরই পত্রিকাগুলোকে বলি পত্রিকার শুধুমাত্র প্রথম নয়, সকল পাতাতেই যেন বাংলা তারিখ ব্যবহার করা হয়।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট চত্ত্বরে অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদের আয়োজনে ‌‘হৃদয়ে বায়ান্ন’ সাহিত্য প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যের তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডাঃ লায়লা পারভিন বানু।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণস্বাস্থ্য কেন্দ্রে সবসময়ই বাংলা ভাষা এবং বাংলা তারিখ ব্যবহার করা হয়। আমাদের সংস্কৃতি যদি আমরাই ভুলে যাই তবে কে পালন করবে এ সংস্কৃতি?

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. লায়লা পারভিন বানু বলেন, বৃটিশ আমল থেকে এখনো কোর্ট কাচারিতে ইংরেজী ভাষা ব্যবহৃত হয়ে আসছে। দেশের আপামর সাধারণ জনগণ এ কারণেই কোর্টে গিয়ে দালালদের স্মরণাপন্ন হচ্ছেন।

অগ্নিসেতু গণ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হোসাইনুল আরেফিন সেতুর সভাপতিত্বে এ আয়োজনে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা। এছাড়াও অগ্নিসেতু কেন্দ্রীয় কমিটির সভাপতি অরুপ দাস সেন, গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি মো জুয়েল রানা প্রমূখ।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত