• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাবার মৃত্যুর দিনে শপথ নিলেন সুবর্ণা মুস্তাফা, নেবেন একুশে পদকও

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:০৯ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৩
নিজস্ব প্রতিবেদক

সুবর্ণা মুস্তাফার বাবার মৃত্যুবার্ষিকী আজ। আর এ দিনেই একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে সদস্য হিসেবে শপথ নিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। একই দিনেই গ্রহণ করবেন একুশে পদকও।

শপথ নেওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছেন, সংসদে প্রতিনিধিত্ব করতে পেরে একদিকে যেমন তিনি আনন্দিত, তেমনি ভীত-ও। একইসঙ্গে তিনি প্রত্যয় জানিয়েছেন, তার ওপর অর্পিত সব দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে নারী এমপি হিসেবে শপথগ্রহণ শেষে দেওয়া প্রতিক্রিয়ায় এ কথা বলেন সুবর্ণা। সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা নগরে সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথ কক্ষে অনুষ্ঠিত হয় নারী এমপিদের শপথগ্রহণের আনুষ্ঠানিকতা।

সুবর্ণা মুস্তাফা বলেন, শপথ নিয়ে আনন্দ লাগছে, ভয়ও লাগছে। এই অঙ্গনটি তো আমার পরিচিত নয়, সে কারণে একটু ভয় লাগছে। তবে আমি খুবই খুশি ও আনন্দিত। বলতে পারেন, আনন্দ ও ভয়ের মাঝখানে যে অনুভূতি, তা বিরাজ করছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে সংরক্ষিত মহিলা এমপি হিসেবে মনোনয়ন দেওয়ায় দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সুবর্ণা। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি আমার ওপর আস্থা রেখে আমাকে এমপি বানিয়েছেন। আমি আমার ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করব।

অভিনেত্রী হিসেবে নব্বইয়ের দশক থেকেই মানুষের মনে স্থান করে নিয়েছেন সুবর্ণা মুস্তাফা। এবার জাতীয় সংসদে গিয়ে মানুষের জন্য কথা বলতে চান, কাজ করতে চান। তিনি বলেন, সংসদে জনগণের পক্ষেই কথা বলব, উন্নয়নের জন্য কথা বলব। আমার ওপর যে দায়িত্ব পড়বে, তা পূরণ করব। সন্ত্রাস, দুর্নীতি, মাদক, জঙ্গিবাদ ও জামায়াত-শিবিরের বিরুদ্ধে আমার বলিষ্ঠ পদক্ষেপ থাকবে।

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি আওয়ামী লীগের পক্ষ থেকে সংরক্ষিত মহিলা আসনের এমপিদের সম্ভাব্য তালিকা প্রকাশ করা হয়। ওই সময়ই জানা যায়, সংরক্ষিত মহিলা এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে যাচ্ছেন সুবর্ণা মুস্তাফা। সে সময় সারাবাংলাকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেছিলেন, আমি ছোটবেলা থেকেই একটা দীক্ষায় দিক্ষিত। সেটা হচ্ছে বাংলাদেশ আমার দেশ। দেশের ঊর্ধ্বে কিছুই নেই। আমাকে যদি দায়িত্ব দেওয়া হয়, সেটা যথাযথভাবে পালন করবো। দেশের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

পিবিডি/জিএম

সুবর্ণা মুস্তাফা,একুশে পদকও,জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন,সংসদ ভবন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close