• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিরাপদ সড়ক আন্দোলন: পুলিশ-সাংবাদিকদের ফুল দিল শিক্ষার্থীরা

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ১৬:২৪
নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়কসহ ৮ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেশনালসের (বিইউপি) শিক্ষার্থীরা। শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে সেখানে অবস্থান নেয় পুলিশ। এ সময় উপস্থিত পুলিশ ও সাংবাদিকদের ফুল দিয়ে ধন্যবাদ জানান শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর প্রগতি সরণিতে মানববন্ধনে দাঁড়ান আন্দোলনকারী শিক্ষার্থীদের একাংশ।

মানববন্ধনের শুরুতে পুলিশ শিক্ষার্থীদের সরে যেতে অনুরোধ করে। পুলিশের সঙ্গে আলোচনার পর যমুনা ফিউচার পার্কের সামনে রাস্তার পাশে মানববন্ধনে দাঁড়ান তারা। আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর জন্য দায়ী বাসচালকের মৃত্যুদণ্ড এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করা তাদের দাবি।

এ সময় পুলিশ কর্মকর্তারা তাদের সঙ্গে কথা বলতে গেলে তাদের ফুল দিয়ে ধন্যবাদ জানাচ্ছেন শিক্ষার্থীরা। খবর সংগ্রহের কাজে উপস্থিত সাংবাদিকদেরও ফুল দেন তারা। সেখানে আছেন গুলশানের ডিসি মোশতাক আহমেদ, গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক ও ভাটারা থানার ওসি এস এম কামরুজ্জামান। আরো আছেন বিভিন্ন সংবাদমাধ্যমের সংবাদকর্মীরা।

বিভিন্ন সূত্র জানায়, গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারীরা আগামী ২৮ মার্চ পর্যন্ত নিরাপদ সড়ক আন্দোলনের সব কর্মসূচি স্থগিত ঘোষণা করলেও আন্দোলনকারীদের বড় একটা অংশ এই স্থগিতাদেশ মানতে চাচ্ছেন না। তারাই আজ মানববন্ধনে যোগ দিচ্ছেন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেন, ডিএনসিসি মেয়র বলেছেন সাত দিনের মধ্যে তারা পরিকল্পনা করবে, এখানে আন্দোলন স্থগিতের কথা বলা হয়নি। আমাদের গত দুইদিনের যে আন্দোলন ছিল সেটা আমরা চালিয়ে যাবো। আন্দোলন স্থগিত করার বিষয়টি একটা মিস কমিউনিকেশনের কারণে হয়েছে।

তারা বলেন, গতকাল মেয়রের সঙ্গে যারা মিটিং করেছেন তারা কোনও কেন্দ্রীয় কমিটি না। আমাদের এই আন্দোলনের কোনও মুখপাত্র নাই। যারা প্রেস ব্রিফিং করেছে তারা আমাদের সঙ্গে আলোচনা না করেই প্রেস ব্রিফিং করেছেন। আমরা যেহেতু সবাই আন্দোলন করছি, সবার মতামত নিয়েই সিদ্ধান্ত জানাতে হবে। তারা আন্দোলনে আসে নাই এবং তাদের কথায় মানুষ আরও বিভ্রান্ত হয়েছে। আমাদের দাবি বাস্তবায়নের পর আমরা আন্দোলন স্থগিত করবো।

পিবিডি/এআইএস

নিরাপদ সড়ক আন্দোলন,বিইউপি,পুলিশ,সাংবাদিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close