• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

দেশে করোনায় আরো ৪ মৃত্যু, আক্রান্ত ৩৭০

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০২২, ১৮:২০ | আপডেট : ০১ জানুয়ারি ২০২২, ১৯:০৪
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৬ জনে। একই সময়ে নতুন করে ৩৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৮৫ হাজার ৯০৯ জনের করোনা শনাক্ত হলো।

শনিবার (১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৩০৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৫২টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৭৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২১৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৫ লাখ ছয় হাজার ৭০২টি।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২ দশমিক ৪৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছেন। মৃত চারজনের মধ্যে সবাই ঢাকা বিভাগের বাসিন্দা। মৃত চারজনের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে এবং একজন বেসরকারি মারা গেছেন।

এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন তিন লাখ ৮৯ হাজার ৩৮১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৫৫ হাজার ৪৭৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩৩ হাজার ৯০৩ জন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

আক্রান্ত,৪ মৃত্যু,দেশ,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close