• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

রাজধানীর পৃথক স্থান থেকে তিন মরদেহ উদ্ধার

প্রকাশ:  ০৯ জানুয়ারি ২০২২, ১৫:৪১
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পৃথক দু’টি স্থান থেকে শিক্ষার্থীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সবুজবাগ ও কামরাঙ্গীরচর থেকে মরদেহগুলো উদ্ধার করে শনিবার (৮ জানুয়ারি) রাতে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ ঢামেক হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

মৃতরা হলেন- সবুজবাগের শিক্ষার্থী শফিকুল ইসলাম (১৮), কামরাঙ্গীরচরের রহিদুল ইসলাম হৃদয় (২২) ও রাসেল হোসেন (২৫)।

শফিকুলের মামাতো ভাই মো. লালন আহমেদ জানান, শফিকুলের বাড়ি বরিশাল সদর উপজেলার চাঁদপুরা গ্রামে। বাবার নাম মাজহারুল ইসলাম। তার ভগ্নিপতি সিদ্দিকুর রহমান পায়েলের সঙ্গে সবুজবাগ বাগপাড়া পশ্চিম রাজারবাগ বাসায় থাকতেন। মিরপুর বাংলা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন তিনি।

সবুজবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) বিমল চন্দ্র জানান, শনিবার রাতে খবর পেয়ে পশ্চিম রাজারবাগের ওই বাসার দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করা হয়। রুমের ভেতর ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় ছিলো মরদেহটি।

পরিবারের বরাত দিয়ে তিনি জানান, মানসিকভাবে হতাশাগ্রস্ত হওয়ার কারণে সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করতে পারে। বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

এদিকে কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুজ্জামান জানান, শনিবার রাত দেড়টায় কামরাঙ্গীরচর পশ্চিম ইব্রাহিমনগর বালুর মাঠ এলাকায় একটি বাড়ির দ্বিতীয় তলায় দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় হৃদয়ের মরদেহ উদ্ধার করা হয়।

তিনি জানান, রাত আনুমানিক ১১টার দিকে তার ফেসবুকে একটি পোস্ট করেছিলো, যেখানে লেখা ছিলো, ‘আসসালামুআলাইকুম, বিদায় ফেসবুক ফ্রেন্ড’। ধারণা করা হচ্ছে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

তার বড় ভাই মো. সাগর জানান, তাদের বাড়ি মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলা। তার বাবা মৃত মৌলভী কায়সার। কামরাঙ্গীরচরে একটি ছবি বাঁধাই কারখানার কাজ করতো হৃদয়। গত রাত দেড়টার দিকে তার রুমমেট এর মাধ্যমে খবর পান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি।

এদিকে কামরাঙ্গীরচর থেকে রাসেলে নামে একজন রাজমিস্ত্রির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রাসেলের ভগ্নীপতি রিয়াজ জানান, তার বাড়ি বরগুনা সদর উপজেলায়।

কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রনি চৌধুরী জানান, শনিবার দুপুরে ঝাউচর লবণ ফ্যাক্টরি গলির একটি বাড়ি থেকে রাসেলের মরদেহ উদ্ধার করা হয়।

স্বজনদের বরাত দিয়ে তিনি জানান, একমাস আগে রুমি নামের এক নারীকে বিয়ে করেন সে। এর মধ্যেই তাদের মধ্যে পারিবারিক কলহ সৃষ্টি হয়। এর জের ধরে রাসেল শনিবার দুপুরে খাটের খুঁটির সঙ্গে গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দিয়েছে বলে জানা গেছে।

তিনি জানান, এ ঘটনায় রাসেলের বোন জামাই রিয়াজ বাদী হয়ে আত্মহত্যার প্ররোচণায় মামলা করেছেন। মামলায় তার স্ত্রীর রুমি এবং রুমির পূর্বপরিচিত কাইয়ুম নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তাদেরকে রোববার (৯ জানুয়ারি) আদালতে পাঠানো হবে। কাউয়ুমের সঙ্গে রুমির অবৈধ সম্পর্ক ছিলো বলে অভিযোগ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

উদ্ধার,মরদেহ,রাজধানী,স্থান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close