• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কতো দামে বিক্রি হলো ইভ্যালির সাত গাড়ি

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৩৫
নিজস্ব প্রতিবেদক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ি নিলামে দুই কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি করেছে আদালত গঠিত বোর্ড সদস্যরা। নিলাম শেষে আয়োজক ও অংশগ্রহণকারী সবাই সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম শেষে এ তথ্য জানান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

ইভ্যালির রেঞ্জ রোভার গাড়িটি এক কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকায় কিনে নিয়েছেন ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান নামে এক ব্যক্তি। টয়োটা প্রিউস প্রাইভেট কারটি ১৭ লাখ ৩০ হাজার টাকায় কিনে নিয়েছেন মোহাম্মদ রিপন ইসলাম নামের এক ক্রেতা। ২৩ লাখ ৮০ হাজার টাকা দিয়ে টয়োটা সিএইচআর মডেলের গাড়িটি কিনে নিয়েছেন প্রশান্ত ভৌমিক নামের এক ক্রেতা। তিনি টয়োটা এক্সিও মডেলের আরো একটি গাড়িটি নিলামে ১৫ লাখ টাকা কিনেছেন। এছাড়া টয়োটা এক্সিও মডেলের আরেকটি গাড়ি বিক্রি হয়েছে ১৫ লাখ ৩৫ হাজার টাকায়। আবুল হাসনাত রাসেল নামে এক ক্রেতা গাড়িটি ক্রয় করেছেন। হোন্ডা ভেসেল গাড়িটি ১৭ লাখ ৬০ হাজার টাকায় কিনেছেন কানিজ ফাতিমা নামে এক নারী।

নিলামে সর্বশেষ ওঠে ইভ্যালির টয়োটা ব্র্যান্ডের মাইক্রোবাসটি। নিলামে ২০ লাখ টাকা দর হাঁকিয়ে মোহাম্মদ রিয়াজ উদ্দিন নামে এক ক্রেতা গাড়িটি কিনে নেন।

শেষে ইভ্যালির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, নিলাম খুব সুন্দর হয়েছে। আমরা গাড়ির যে মূল্য পেয়েছি, তাতে আমরা খুশি। নিলামে সাতটি গাড়ি মোট দুই কোটি ৯০ লাখ ৫৫ হাজার টাকায় বিক্রি করেছি।

এর আগে গত ৩১ জনুয়ারি ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ের দুটি লকার ভেঙে মাত্র ২ হাজার ৫৩০ টাকা পাওয়া যায়। এ ছাড়া দেড় শতাধিক বিভিন্ন ব্যাংকের চেক বই পাওয়া গেছে।

ইভ্যালিতে পণ্যের ক্রয়াদেশ দিয়ে অর্থ পরিশোধের পর পণ্য ও অর্থ ফেরত না পেয়ে মো. ফরহাদ হোসেন নামের এক গ্রাহক গত বছরের সেপ্টেম্বর মাসে হাইকোর্টে একটি আবেদন করেন। শুনানি নিয়ে গত বছরের ২২ সেপ্টেম্বর একই বেঞ্চ ইভ্যালির সম্পদ বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দেন। ১৮ অক্টোবর ইভ্যালি পরিচালনার জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম সামসুদ্দিন চৌধুরীকে চেয়ারম্যান করে পাঁচ সদস্যের ওই কমিটি গঠন করে দেন হাইকোর্ট।


পূর্বপশ্চিম/এসকে

ইভ্যালি,গাড়ি,রেঞ্জ রোভার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close