• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

১১ ফেব্রুয়ারি আগেই সাগর-রুনি হত্যার বিচার দাবি

প্রকাশ:  ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৫৯
নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন এখন পর্যন্ত ৮৫ বার পেছানো হয়েছে। সরকারের চেয়ে হত্যাকারীরা শক্তিশালী, এটা আমরা বিশ্বাস করতে চাই না। আমরা আগামী ১১ ফেব্রুয়ারি আসার আগেই সাগর-রুনি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, আমরা আগেও প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছি, তাতেও কোনো কাজ হয়নি। আমাদের দাবি ও স্মারকলিপি এবার রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবারও দেবো। আমরা তাদের একটি ডেডলাইন দিতে বলব, আসলে কত দিনের মধ্যে তদন্তকারী কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দিতে পারবেন।

তিনি বলেন, আমরা সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে সোচ্চার আছি এবং সোচ্চার থাকব এবং আমরা সুনিশ্চিত যে একদিন এই বিচার পাব। আমরা হতাশ হতে চাই না, আমরা চাই বাংলাদেশ সরকার তার নাগরিকের অধিকার নিশ্চিত করবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, সাংবাদিক পেশার দুজন মানুষকে এক দশক আগে হত্যা করা হয়েছে। তাদের হত্যাকারীদের প্রশাসন এখনও গ্রেফতার না করায় ক্ষোভ জানাচ্ছি। আদালত যদি এ বিচারের দিকে সুদৃষ্টি দেয় তবে সারা দেশের মানুষের প্রত্যাশার এ বিচার দ্রুত শেষ হবে।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব শেখ মামুন বলেন, সবাই বলেন অনুসন্ধানী সাংবাদিতা করার কথা...সাগর-রুনির হত্যার ঘটনা নানাভাবে ভিন্ন খাতে প্রবাহিত করা হয়েছে। সেই সময়ের নেতৃবৃন্দ কে কোথায় সুবিধা নিয়েছেন... আরে অনুসন্ধান তো হওয়ার কথা নিজের ঘর থেকে। আমরা ভোট আসলে নেতা হই, প্রাথী হই, নানা ধরনের প্রতিশ্রুতির বন্যায় আপ্লুত হই। ভোট শেষ হওয়ার পর সব শেষ। সাগর-রুনি হত্যা, মানিক সাহা, বালু হত্যাকাণ্ডের বিচার হয়নি। কেন হয়নি, এ প্রশ্নের জবাব রাষ্ট্রের কাছে চাই।


পূর্বপশ্চিম/এসকে

সাগর-রুনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close