• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২২, ১৬:২২
নিজস্ব প্রতিবেদক

মাঝে করোনাভাইরাসের সংক্রমণ কিছুটা বাড়লেও আবারো কমে এসেছে। এ অবস্থায় আগামী ২১ ফেব্রুয়ারির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও সমস্যা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং সরকার সিদ্ধান্ত নিয়ে থাকে। আমাদের কাছে পরামর্শ চাইলে আমরা পরামর্শ দিয়ে থাকি। ২১ তারিখের পরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেছেন। তবে আমাদের পরামর্শ থাকবে স্বাস্থ্যবিধি মেনে যেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়। সারাবিশ্বেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। তবে স্কুল-কলেজের যে সমস্ত ছেলেমেয়েরা এখনো টিকা নেয়নি, তারা যেন দ্রুত সময়ের মধ্যে টিকা নেয়।

তিনি আরো বলেন, আমাদের লক্ষ্যমাত্রার ৮৫ ভাগ মানুষকে টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। কাজেই সংক্রমণ এবং মৃত্যুর ঝুঁকি এখন অনেকটাই কমে গেছে। এরপরও আমাদেরকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং বাইরে গেলেই মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে। সামাজিক আচার-অনুষ্ঠান সীমিতভাবে করার জন্য যেসব নির্দেশনা দেওয়া হয়েছে তা মেনে চলতে হবে।

এ সময় মানিকগঞ্জের সিভিল সার্জন মোয়াজ্জেম হোসেন খান চৌধুরী, মানিকগঞ্জ জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুতফর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিম/এসকে

শিক্ষাপ্রতিষ্ঠান,স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালেক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close