• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৩১
নিজস্ব প্রতিবেদক

২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‌‘আশা করি মাসের শেষ দিকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।’

রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসির ফলাফল গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত আমাদের শিক্ষার্থীরা। আমরা অনলাইনে বা টেলিভিশনে ক্লাসের ব্যবস্থা করেছি। কিন্তু তারপরও শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া, সবার সঙ্গে মিলেমিশে থাকা হয়নি।

তিনি বলেন, নতুন সংস্করণ অমিক্রণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আমরা আশা করছি দ্রুতই সমাধান করতে পারব।

সরকার প্রধান বলেন, এখন একটু খারাপ সময় যাচ্ছে। আশা করি মাসের শেষ দিকে অবস্থার পরিবর্তন হবে। সেই সময় আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। এর জন্য শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

এর আগে শনিবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, স্কুল-কলেজে নতুন করে আর ছুটি বাড়ানো হবে না। আগামী ২২ ফেব্রুয়ারি স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। এছাড়া একইদিনে স্বাস্থমন্ত্রী জাহিদ মালেকও সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষেই মত দিয়েছেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় গত ২১ জানুয়ারি কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় এবং সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্কুল-কলেজের ছুটি ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়।


পূর্বপশ্চিম/এসকে

শিক্ষাপ্রতিষ্ঠান, প্রধানমন্ত্রী, শেখ হাসিনা,শিক্ষাপ্রতিষ্ঠান,প্রধানমন্ত্রী,শেখ হাসিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close