• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুদকে রিভিউ আবেদন করবেন শরীফ উদ্দীন

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ১৬:১৬
নিজস্ব প্রতিবেদক

অপসারণের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ (পুনর্বিবেচনা) আবেদন করবেন কমিশনের (দুদক) সদ্য বরখাস্ত উপ সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে তিনি গণমাধ্যমকে এ তথ্য জানান।

শরীফ উদ্দিন বলেন, বুধবার আমার অপসারণ আদেশের বিরুদ্ধে রিভিউ আবেদন করবো। দুদকের চাকরিবিধি অনুযায়ী অপসারণের বিরুদ্ধে কমিশনে রিভিউ আবেদন করার সুযোগ রয়েছে। এটি দুদক চাকরিবিধির ৪৮ ধারায় উল্লেখ রয়েছে।

তিনি বলেন, রিভিউ আবেদনেও যদি আমি প্রতিকার না পাই, তবে আদালতের দ্বারস্থ হবো। এ বিষয়ে আমি ইতোমধ্যে আইনজীবীর সঙ্গে কথা বলেছি।

শরীফ উদ্দিন প্রায় সাড়ে ৩ বছর দুদকের চট্টগ্রাম সমন্বিত কার্যালয়ে কর্মরত ছিলেন। সে সময় এনআইডি সার্ভার ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশি ভোটার করার অভিযোগে ২০২১ সালের জুনে নির্বাচন কমিশনের (ইসি) একজন পরিচালক, ৬ কর্মীসহ আরও ১০ জনের বিরুদ্ধে তিনি মামলা করেছিলেন। এ মামলার পরপর ১৬ জুন তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়।

তিনি তার মেয়াদকালে ইসি কর্মকর্তা, কর্মচারী, চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ওয়ার্ড কাউন্সিলর, ইয়াবা চোরাকারবারি, রোহিঙ্গা, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের কর্মকর্তাদের বিরুদ্ধে ১ ডজনেরও বেশি মামলা করেন।

গত ১৬ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনে মো. শরীফ উদ্দিনকে অপসারণ করা হয়। প্রজ্ঞাপনে দুর্নীতি দমন কমিশন (কর্মচারী) চাকরি বিধিমালা, ২০০৮-এর বিধি ৫৪ (২)-এ প্রদত্ত ক্ষমতাবলে পটুয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণ করার কথা বলা হয়।

শরীফ উদ্দিনকে চাকরিচ্যুত করার প্রতিবাদে মানববন্ধন করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মরত তার সহকর্মীরা।


পূর্বপশ্চিম/এসকে

দুদক,শরীফ উদ্দীন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close