• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাকরিতে পুনর্বহালে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা শরীফের

প্রকাশ:  ০১ মার্চ ২০২২, ১৭:৪৬
নিজস্ব প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত উপসহকারী পরিচালক শরীফ উদ্দিন চাকরি ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বলেন, দুর্নীতির বিষয়ে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের জন্য আমি প্রভাবশালীদের বিরুদ্ধে সাহসী উদ্যোগ নিয়েছিলাম এবং তাদের ক্রোধের শিকার হয়েছি। আমি প্রভাবশালীদের রোষানলের শিকার।

মঙ্গলবার (১ মার্চ) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে এসব কথা বলেন শরীফ। তিনি জানান, চাকরি হারানোর পর থেকে অসহায়ত্বের মধ্য দিয়ে জীবন যাপন করছেন। চাকরিচ্যুতির পর থেকে দুই সন্তান ও স্ত্রী নিয়ে বিপাকে পড়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার মায়ের মতো। আমি ও আমার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছি। চাকরি ফিরে পেতে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

গত ১৬ ফেব্রুয়ারি বরখাস্ত হওয়া শরীফ মঙ্গলবার দুদকের সেগুনবাগিচা সদর দপ্তরে আসেন। সেখানে তিনি তার কার্যক্রম নিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন।

নতুন কর্মস্থলে যোগদানে বিলম্বের বিষয়ে দুদক এ জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি বলেন, 'আমি বরখাস্ত হয়েছি তবুও আমাকে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে একপর্যায়ে কান্নায় ভেঙে পড়েন শরীফ। তিনি বলেন, ‘চাকরি হারানোর পর আমার পরিবার নিয়ে খুব সমস্যায় পড়েছি। অসহায়ত্বের মধ্যে দিন কাটছে। আমার ওপর জুলুম করা হয়েছে।’

এর আগে বেলা ১১টায় দুদকে আসেন শরীফ। তাঁর বিরুদ্ধে আসা তিন অভিযোগের বিষয়ে বক্তব্য দেন। বেলা আড়াইটার দিকে দুদক কার্যালয় থেকে বেরিয়ে এ বিষয়ে কথা বলেন শরীফ। তিনি জানান, দুদক যেসব অভিযোগের বিষয়ে ডেকেছে, সে ব্যাপারে ব্যাখ্যা দিয়েছি।

এদিকে শরীফের চাকরিচ্যুতি ও নিরাপত্তা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন ১০ আইনজীবী। তবে এ ব্যাপারে তিনি কিছু জানেন না বলে মন্তব্য করেছেন। শরীফ বলেন, ‘১০ আইনজীবীর রিটের বিষয়ে আমি জানি না। তাঁরা কেন করেছেন, তাও জানি না।’

পূর্বপশ্চিম- এনই

শরীফ,দুদক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close