• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঐক্যের জন্য পাকিস্তানকে দরকার: ডা. জাফরুল্লাহ

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১৮:১২
নিজস্ব প্রতিবেদক

ফিলিস্তিনিদের রক্ষা করতে মুসলিম বিশ্বের ঐক্যের প্রয়োজন। এ জন্য পাকিস্তানকে দরকার বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার (২ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আন্তর্জাতিক কুদস সপ্তাহ উপলক্ষে কুদস গ্লোবাল উইক বাংলাদেশ আয়োজিত এক সেমিনার তিনি এ কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ফিলিস্তিনিদের ওপর যে অন্যায় করা হচ্ছে, সেই অন্যায় থেকে তাদের রক্ষা করা সব মুসলামান রাষ্ট্রের কর্তব্য। তবে এই কর্তব্য পরিপূর্ণ হবে না, যদি পাকিস্তানকে যুক্ত না করা যায়।

রোহিঙ্গা ইস্যু নিয়ে তিনি বলেন, রোহিঙ্গাদের জন্য সারা দেশে যে আওয়াজ উঠার কথা- তা উঠে নাই। এর জন্য দুর্ভাগ্যবশত আমাদের প্রধানমন্ত্রী দায়ী। কেননা উনি এদেরকে বললেন, ১৮ কোটি মানুষকে খাবার দিতে পারি তাহলে এই ১২ লাখকেও খাবার দিতে পারব। দিতে পারলেও, আগে তাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। ফি‌লিস্তিনিরা যেমন যুদ্ধ করছে, তেমন আমাদের রোহিঙ্গাদের অস্ত্রসজ্জিত করতে হবে, ট্রেনিং দিতে হবে। তারা যাতে তাদের আরাকানকে মুক্ত করতে পারে।

জাফরুল্লাহ আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি ভারতের আধিপত্যবাদকে চিনতে শিখেন। কাশ্মীরকে সমর্থন দেন। কাশ্মীরের জনগণের মুক্তির জন্য সমর্থন দেন। ফিলিস্তিনের জন্য যা যা করা দরকার, তাদের একটা অ্যাম্বাসি (দূতাবাস) করলেই যথেষ্ট নয়, তাদেকে সর্বপ্রকার সাহায্য সহযোগিতা করেন। আমরা আপনার সঙ্গে থাকব।

‘জেরুজালেমের বুকে ইসরায়েলি সন্ত্রাস: বিশ্ব মানবতার দায়বদ্ধতা’ শীর্ষক এ সভায় আরো উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, গবেষক ও রাষ্ট্রচিন্তক আসাদ পারভেজ, কুদস গ্লোবাল উইক বাংলাদেশের অ্যাম্বাসেডর মুহাইমিনুল হাসান রিয়াদ প্রমুখ।


পূর্বপশ্চিম/এসকে

ডা. জাফরুল্লাহ চৌধুরী,পাকিস্তান,ফিলিস্তিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close