• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিক্রয় ডট কমের ক্রেতার প্রতারণায় হতবাক যুবক

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ২০:৪৬
নিজস্ব প্রতিবেদক

নতুন মুঠোফোন কিনবেন বলে পুরনোটা বিক্রি করতে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দিয়েছিলেন এক যুবক। সেখান থেকেই যোগাযোগ করে এক ক্রেতা। ফোনটি কিনতে এসে ৩৭ হাজার টাকার জায়গায় ১২০০ টাকা দিয়ে অভিনব কায়দায় প্রতারণা করে একটি চক্র।

রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জ এলাকায় মঙ্গলবার (১ মার্চ) এমন ঘটনা ঘটেছে।

এ ঘটনায় বুধবার খিলক্ষেত থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী যুবক রাহাত বিন এস রহমান আবিদ। তবে মোটরসাইকেলে করে আসা মাস্ক পরিহিত ওই দুই প্রতারকের নাম বলতে পারেননি তিনি।

ভুক্তভোগী রাহাত বিন এস রহমান আবিদ বলেন, গত ২৫ ফেব্রুয়ারি আমার ৪২ হাজার টাকা দামের ওয়ান প্লাস ব্র্যান্ডের মুঠোফোনটি ৩৯ হাজার টাকায় বিক্রির জন্যে বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দেই। এরপর ওই ব্যক্তি আমাকে একটি নম্বর থেকে কল দিয়ে ফোনের দাম ৩৭ হাজার টাকা বলে। আমি প্রথমে রাজি না হয়ে আরো ৫'শ বাড়িয়ে দিতে বলি। গতকাল সন্ধ্যার দিকে সে আমাকে কল দিয়ে ফোন নিতে আমার অবস্থান জানতে চায়। এতে আমার কিছুটা সন্দেহ হয়। আমি আমার রুমমেটসহ নিকুঞ্জ ১৮নং রোডে যাই। পরে একটি মোটরসাইকেলযোগে তারা মাস্ক পরিহিত দুইজন আসে। কথাবার্তার এক পর্যায়ে সে ফোন দেখতে থাকে, আর আমি টাকা গুণতে থাকি। তবে টাকা ৩৩ হাজার ছিল। গুণতে গুণতে টাকা আসল কি না সেটাও দেখি। পরে টাকা কম থাকার কথা বললে সে আরও ৩ হাজার টাকা দেয়। তবে এরপরও কথা অনুযায়ী ১৫'শ টাকা কম থাকার কথা বললে সে আমার কাছ থেকে পুরো টাকা নিয়ে নতুন করে দুইটা ৫'শ টাকার নোট ওই টাকায় যোগ করে এবং একটি রাবারে করে পেঁচিয়ে আমার হাতে দেয়। তবে আগে টাকা যাচাই করে দেখার কারণে নতুন করে না দেখেই ফোনটা তাকে দিয়ে কক্ষে চলে আসি। এরপর দেখতে পাই উপরে আর নিচে ৫'শ টাকার আসল নোট থাকলেও ভেতরে পুরনো ১০ টাকার ২০টি নোট দেয়া। নোটগুলো এখনকার ১ হাজার টাকার নোটের সমান থাকায় বোঝা যায়নি যে কম টাকার নোট।

তিনি বলেন, এমনভাবে আমি প্রতারিত হতে পারি সেটা ভাবতেই পারিনি। পরে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করি। আমি অবিলম্বে এই প্রতারকদের ধরে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বলেন, বিষয়টি আমার এখনো জানা নেই। অভিযোগ দিয়ে থাকলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।


পূর্বপশ্চিম/এসকে

বিক্রয় ডট কম,যুবক,খিলক্ষেত,প্রতারণা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close