• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইবির ৩ ইউনিটে ভর্তির মেধাতালিকা প্রকাশ

প্রকাশ:  ০৯ মার্চ ২০২২, ০৯:৩১ | আপডেট : ০৯ মার্চ ২০২২, ০৯:৩৯
ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে ভর্তিচ্ছুদের পঞ্চম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

এতে ‘এ’ ইউনিটে ১৬৪ জন, ‘বি’ ইউনিটে ২৬৯ জন এবং ‘সি’ ইউনিটে ১০০ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে। এ মেধাতালিকায় থাকা ৬২ জন শিক্ষার্থীকে বিভাগ না দিয়ে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

তালিকায় ‘এ’ ইউনিটে (৬০০৮-৬০৮৫), ‘বি’ ইউনিটে (২৬৩৮-২৬৮৫) এবং ’সি’ ইউনিটে (২২১৪-২৩৬৭) মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের বিভাগ না দিয়ে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

মঙ্গলবার (৮ই মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে যারা গত ২২ ও ২৩ ফেব্রুয়ারি সাক্ষাৎকারে অংশগ্রহণ করে ভর্তির জন্য বিষয় প্রাপ্ত না হয়ে অপেক্ষমাণ রয়েছে। তাদেরকে মেধাক্রম অনুসারে ৫ম মেধাতালিকায় বিষয় দেয়া হয়েছে।

আগামী ৩রা মার্চ সংশ্লিষ্ট ইউনিট কার্যালয় থেকে এসব শিক্ষার্থীদের ইয়েস কার্ড সংগ্রহ করতে হবে। ইয়েস কার্ড সংগ্রহকারী শিক্ষার্থীদের ১৪ মার্চের মধ্যে সংশ্লিষ্ট বিভাগে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়াও এই তালিকায় যে সকল শিক্ষার্থী বিষয় প্রাপ্ত হয়নি বা অপেক্ষমাণ রয়েছে তাদের ১৩ মার্চ বেলা ২টার পর আসন খালি থাকা সাপেক্ষে সাক্ষাৎকারের পর মেধাক্রম অনুসারে ভর্তির বিষয় নির্ধারণ করে দেয়া হবে এবং তাদেরকেও ১৪ মার্চের মধ্যে সংশ্লিষ্ট বিভাগে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

এর পরেও আসন খালি থাকা সাপেক্ষে খালি আসন সংখ্যা ও পরবর্তী মেধা তালিকা ১৪ মার্চ রাত ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। উক্ত তালিকায় বিষয় প্রাপ্ত শিক্ষার্থীদেরকে আগামি ১৬ মার্চের মধ্যে সংশ্লিষ্ট বিভাগে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে ।

জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়। চতুর্থ ধাপে আরবি ভাষা ও সাহিত্য এবং চারুকলা বিভাগ বাদে মোট ১ হাজার ৯৮৬ আসনের মধ্যে ৪৬৮টি আসন খালি থাকে। বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন, ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ জানা যাবে।

পূর্বপশ্চিম/এনএন

ভর্তি,ইবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close