• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

রাজধানীর সর্বত্র ভয়াবহ যানজট

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ১৬:৪৭ | আপডেট : ১৬ মার্চ ২০২২, ১৮:৫৮
নিজস্ব প্রতিবেদক

চৈত্রের তীব্র গরমে এমনিতেই অতিষ্ঠ রাজধানীবাসী। তার মধ্যে গেল কয়েক দিন ধরেই দেখা যাচ্ছে যানজট। তবে বুধবার (১৬ মার্চ) এ যানজট যেন ছাড়িয়ে গেছে গেল কয়েকদিনের সকল মাত্রাকে। এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও স্কুলগামীরা।

এদিন সকাল থেকেই রাজধানীর প্রধান সড়কগুলো ছাড়াও অলি-গলি পর্যন্ত দেখা গেছে প্রচণ্ড যানজট। ফলে গন্তব্যে যেতে দুই-তিনগুণ সময় লাগছে যাতায়াতকারীদের। অনেককে ঘণ্টার পর ঘণ্টা জ্যামে বসে থেকে অবশেষে হেঁটেই গন্তব্যের দিকে রওনা হন।

রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারে কথা হয় অফিসগামী সজিব খানের সঙ্গে। তিনি বলেন, সড়কে গাড়ি যেন চলছেই না, ফ্লাইওভারেও জ্যামে আটকে যেতে হয়েছে। ৪০ মিনিট এক জায়গায় স্থির ছিল গাড়ি। পরে বাধ্য হয়ে হেঁটেই রওনা হয়েছি।

পুরানা পল্টন মোড় এলাকায় নন্দি জুয়েল নামে এক ব্যাংক কর্মকর্তা বলেন, সাধারণত উত্তর বাড্ডা থেকে পল্টন মোড় আসতে সময় লাগে ৪০ থেকে ৪৫ মিনিট। আজ আড়াই ঘণ্টা লেগে গেছে। এতে করে একই সঙ্গে সময় ও শ্রম অপচয় হচ্ছে।

রাজধানীর বনানী, মহাখালী, মিরপুর, ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, গুলিস্তান ও যাত্রাবাড়ী এলাকায় খোঁজ নিয়ে দেখা গেছে, সব এলাকায়ই অন্যান্য দিনের চেয়ে যানজট তীব্র। যানবাহন নিয়ন্ত্রণে সকাল থেকেই ট্রাফিক পুলিশকে দেখা গেছে হিমশিম খেতে। বিমানবন্দর এলাকায় সড়কে ট্রাফিক পুলিশকে অনেকটা নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

আজিমপুর বাসস্টপে কথা হয় শিক্ষাথী অয়নার সঙ্গে। তিনি জানান, কলেজে ক্লাস শুরু হয়ে গেছে, তাই ঢাকা ফিরে এলাম। গাইবান্ধা থেকে সিরাজগঞ্জ সময় মতো চলে আসলেও রাত দুইটা থেকে সকাল সাতটা পযন্ত প্রায় এক স্থানেই জ্যামে আটকে ছিলাম। সকাল ১১ টায় গাবতলী নেমে আজিমপুর আসতে যেয়ে পরি আরও বিপদে। ৪০ মিনিটের রাস্তা লেগেছে প্রায় দেড় ঘন্টা।

করোনার ধকল কাটিয়ে পুরোদমে শুরু হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। সেই সঙ্গে সড়কের বিভিন্ন স্থানে চলছে কাজ। এসব কারণে যানজট বেড়ে গেছে বলে জানা গেছে।

পূর্বপশ্চিমবিডি/জেএস

রাজধানী,যানজট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close