• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

হরতালের সমর্থনে শাহবাগে ছাত্র ইউনিয়নের সড়ক অবরোধ

প্রকাশ:  ২৮ মার্চ ২০২২, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে বাম জোটের ডাকা আধাবেলা হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (২৮ মার্চ) সকাল ৬টায় পল্টন থেকে একটি মিছিল নিয়ে শাহবাগ চত্ত্বরে অবস্থান নেয় দলটির নেতা-কর্মীরা।

এ সময় টায়ার, ফেস্টুন ইত্যাদি পুড়িয়ে সড়ক অবরোধ করে তারা। স্লোগান, সমাবেশ করে দলটি অবস্থান কর্মসূচি পালন করছে।

হরতাল প্রচারণায় সমাবেশে ছাত্র ইউনিয়ন সভাপতি ফয়েজ উল্লাহর সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সহ সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিনের সঞ্চালণায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক দীপক শীল, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, ঢাবি নেতা মাহির শাহরিয়ার রেজা, ঢাকা মহানগর সভাপতি শাহরিয়ার ইব্রাহিম মিমো, সাধারণ সম্পাদক লাভলী হক, বেসরকারি বিশ্ববিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক শাওন বিশ্বাস, ফরিদপুর জেলার সাধারণ সম্পাদক শীতাংশু ভৌমিক অঙ্কুরসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এ সময় বক্তারা বলেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে রাষ্ট্র পরিচালনা করছে। জনগণকে পেটুয়া বাহিনী, হামলা-মামলা দিয়ে দাবিয়ে রাখছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে আজ সাধারণ মানুষ নাজেহাল। অথচ সরকার জনগণের টাকা লুট করতে লাগামহীন ভাবে দাম বাড়াচ্ছে। মধ্যবিত্তকে টিসিবির লাইনে দাঁড় করিয়েছে, গরিবের ধরাছোঁয়ার বাইরে রেখেছে দ্রব্যমূল্য। এই সরকার জনগণের সরকার না হয়ে হয়েছে ব্যবসায়ীদের সরকার।

তারা আরও বলেন, সরকারের এই অত্যাচার জনগণ মানে না। জনগণ সময়ের অপেক্ষায় আছে, জনগণকে জেগে উঠতে সময় নেবে না। আর যখন জাগবে তখন বিগত লুটেরাদের মত পালানোর পথ পাবে না। আজকের এই জনগণের হরতাল সফল হবেই। জনগণকে বাঁচতে না দিলে জনগণও সরকারকে ছাড় দিবে না।

সাড়াদেশের বিভিন্ন স্থানে হরতালে বাধাদান, নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ জানায় তারা।

পূর্বপশ্চিম/জেএস/এনএন

ছাত্র ইউনিয়ন,হরতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close