• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জাবিতে আর নতুন ভর্তি নেওয়া হবে না

প্রকাশ:  ৩০ মার্চ ২০২২, ১৬:৪২
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রমে পঞ্চম মেধা তালিকার পরও আসল খালি রয়েছে। কিন্তু শূন্য আসনে আর ভর্তি করা হবে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় সর্বশেষ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পঞ্চম মেধা তালিকার পর থেকে আর কোনো নতুন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে না বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু হাসান (শিক্ষা)।

তিনি আরো জানান, বিশ্বিবদ্যালয়ে শ্রেণি কার্যক্রম শুরু হয়ে গিয়েছে। এ সময় নতুন ভর্তি নিতে গেলে ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাইগ্রেশন করতে হবে। বিশ্ববিদ্যালয়ে প্রতিবছরই আসল খালি রেখে ভর্তি কার্যক্রম বন্ধ করে দিতে হয়।

শিক্ষার্থী আবেদন পত্রের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি পূর্বপশ্চিমবিডিকে জানান, আমরা তাদের আবেদন বিষয়ে কথা বলেছি। তবে এ বিষয়ে নতুন কোনো সিদ্ধান্ত এখনও আসেনি।

জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদারকে এ বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান, অনুষদ থেকে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার নেই। তবে আমাদের কিছু আসন খালি রয়েছে। আমরা শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির জন্য কেন্দ্রীয় ভর্তি পরিক্ষা কমিটির কাছে আবেদন করি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি নেওয়া হবে।

তবে শূন্য আসনের বিপরীতে রুটিন উপাচার্য অধ্যাপক নুরুল আলম প্রো-উপাচার্য (শিক্ষা) এবং গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদের ডিন ও ডিনস্ কমিটির প্রধান অধ্যাপক অজিত কুমার মজুমদার নিকট ভর্তির জন্য আবেদন করে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

পূর্বপশ্চিম/এসআই/এনএন

ভর্তি,জাবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close