• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঈদ উপলক্ষে মঙ্গলবারও খোলা থাকবে নিউমার্কেট

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০২২, ১০:১৭
নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ক্রেতা সাধারণের সুবিধার্থে সপ্তাহের সাত দিনই খোলা থাকবে ঢাকার নিউমার্কেট। যদিও সপ্তাহে প্রতি মঙ্গলবার বন্ধ থাকে নিউমার্কেটসহ আশপাশের শপিং মলগুলো।

বুধবার (৬ এপ্রিল) নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন।

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির এই সভাপতি বলেন, পহেলা বৈশাখ ও আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ব্যবসায়ী ও ক্রেতাদের বেচাকেনার সুবিধার্থে সপ্তাহের সাত দিনই সকাল থেকে রাত পর্যন্ত নিউমার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে অনুযায়ী সাপ্তাহিক ছুটির দিন মঙ্গলবারসহ অন্যান্য সরকারি ছুটির দিনেও নিউমার্কেট খোলা থাকবে।

আমিনুল ইসলাম শাহীন বলেন, গত দুই বছর করোনায় ক্ষতি কাটিয়ে এবার তিনটি উৎসবকে ঘিরে বেচাকেনার ব্যাপারে ব্যবসায়ীরা বেশ আশাবাদী। করোনার প্রভাবে অর্থনৈতিকভাবে এখানকার ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। কিন্তু এ বছর পরিস্থিতি স্বাভাবিক থাকায় রোজার শুরু থেকেই মানুষের উপস্থিতি বেশ ভালো।

তিনি বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় মার্কেটে কেনাকাটা করতে আসা ক্রেতাদের স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্য সুরক্ষার নিশ্চিতে জনসচেতনতা তৈরি, বাধ্যতামূলক মাস্ক পরিধান, নিরাপত্তা নিশ্চিত করাসহ অন্যান্য বিষয়ে খেয়াল রাখা হবে।

ব্যবসায়ীরা দীর্ঘ সময়ের ক্ষতি কাটিয়ে উঠবেন বলে আশাপ্রকাশ করে তিনি বলেন, করোনার সময় দীর্ঘদিন বেচাকেনা বন্ধ থাকায় আমাদের অনেক ব্যবসায়ী পুঁজি হারিয়েছেন। এবার ব্যবসায়ীরা যার যার মতো পুঁজি সংগ্রহ করে যতটুকু পেরেছেন গুছিয়ে ওঠার চেষ্টা করেছেন। আশা করি, বেচাকেনা ভালো হলে ২০ শতাংশের মতো রিকভারি হয়ে যাবে।

এই সময়ে নিউমার্কেট ছাড়া অন্য মার্কেট কিংবা শপিং মলগুলো খোলা থাকবে কিনা সে বিষয়ে ব্যবসায়ী সমিতির এই নেতা কিছু জানাতে না পরলেও স্ব-স্ব মার্কেট কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

পূর্ব পশ্চিম/জেআর

নিউমার্কেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close