• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অতিরিক্ত যাত্রীর চাপ সামালাতে লঞ্চের ডাবল ট্রিপ: প্রতিমন্ত্রী

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২২, ১৯:২৪
নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, লঞ্চে অনুমোদিত সংখ্যার চেয়ে বেশি যাত্রী নেওয়া যাবে না। অতিরিক্ত যাত্রী চাপ সামাল দিতে লঞ্চে ডাবল ট্রিপের ব্যবস্থা করা হবে। সময়মতো লঞ্চ ছেড়ে যাবে।

রোববার (২৪ এপ্রিল) ঢাকার সদরঘাট টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিআইডব্লিউটিএ, কোস্ট গার্ড, নৌপুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীসহ যারা কাজ করছেন, তারা নিজেদের নিরাপত্তার কথা ভাবছেন না, যাত্রীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করছেন সবাই।

ঝুঁকি নিয়ে লঞ্চে ভ্রমণ না করতে যাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ঝুঁকি নেওয়ার থেকে জীবন অনেক মূল্যবান।প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌ সেক্টরের উন্নয়নে কাজ করছেন। ২০২৫-২৬ সালে আরও নিরাপত্তার সঙ্গে যাত্রী পারাপার করতে পারবো।

নৌপ্রতিমন্ত্রী বলেন, ঈদ সামনে রেখে যাত্রীদের কাছে অধিক মাসুল ও অতিরিক্ত অর্থ আদায় করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ঈদকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে দুষ্টুচক্র সক্রিয়।

তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান তিনি।

করোনা পরিস্থিতির দু’বছর পর সবাইকে নিয়ে ভালোভাবে ঈদ করতে নিরাপত্তা নির্দেশনা অনুসরণের আহ্বান জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, কালবৈশাখী ঝড়ের সময় লঞ্চ বার্থিং করে ফেলবে। নির্দেশনা মেনে লঞ্চ চলবে।

প্রতিমন্ত্রী লঞ্চ মালিক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন। তিনি ঈদ ব্যবস্থাপনার সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন।

এসময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন (যাত্রী পরিবহন) সংস্থার পরিচালক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রতিমন্ত্রী,খালিদ মাহমুদ চৌধুরী,লঞ্চ,যাত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close