• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ঈদে মন্ত্রীরা কে কোথায়?

প্রকাশ:  ০২ মে ২০২২, ১৫:৩০
নিজস্ব প্রতিবেদক

দেশজুড়ে পবিত্র ঈদ উল ফিতর পালিত হবে আগামীকাল মঙ্গলবার (৩ মে)। করোনা মহামারির কারণে গত দুই বছর নানা বিধিনিষেধ থাকায় ঈদ উৎসব সেভাবে উদযাপন করতে পারেনি দেশবাসী। তাই এবার ঈদ উদযাপনে বাড়তি উৎসাহ মানুষের মধ্যে। সাধারণ মানুষের মতো মন্ত্রী-প্রতিমন্ত্রীদেরও রয়েছে ঈদ উদযাপনের প্রস্তুতি।

প্রতিবারই সর্বসাধারণের আগ্রহের কেন্দ্রে থাকেন দেশের শীর্ষস্থানীয় ও আলোচিত রাজনৈতিক নেতাদের ঈদ। কোন দলের কোন নেতা বা সরকারের কোন মন্ত্রী-প্রতিমন্ত্রী-এমপি কোথায় ঈদ করবেন, এ নিয়ে রয়েছে মানুষের কৌতুহল। বর্তমানে দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায়ই অনেক মন্ত্রী-প্রতিমন্ত্রী তার নিজ এলাকায় ঈদ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যথারীতি গণভবনে ঈদ উদযাপন করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকায় তার নির্বাচনী এলাকা তেজগাঁওয়ে ঈদ করবেন। মনিপুরীপাড়ার মসজিদে ঈদের নামাজ আদায় করার কথা রয়েছে তার। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক নিজ এলাকা গাজীপুরে ঈদের নামাজ আদায় ও সেখানে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষিমন্ত্রী ড আব্দুর রাজ্জাক ঢাকাতেই ঈদের নামাজ আদায় ও শুভেচ্ছা বিনিময় করবেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় ঈদ করবেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম নিজ নির্বাচনী এলাকা কুমিল্লাতে ঈদের নামাজ আদায় এবং সেখানে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি ঢাকাতেই ঈদ উদযাপন করবেন। খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার নিজ নির্বাচনী এলাকা নওগাঁতে ঈদ করবেন। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী সৈয়দ রেজাউল করিম নিজ গ্রামে ঈদের জামাত আদায় ও শুভেচ্ছা বিনিময় করবেন।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন নিজ নির্বাচনী এলাকা নরসিংদীতে ঈদের নামাজ আদায় ও সেখানে শুভেচ্ছা বিনিময় করবেন। তবে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার যেহেতু ঢাকার মিরপুরের সংসদ সদস্য তাই তিনি ঢাকাতেই ঈদ করবেন।

প্রতিমন্ত্রীদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল গাজীপুর নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় ও সেখানে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নজমুল হাসান এলাকা ঢাকাতেই ঈদ করবেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন নিজ গ্রাম মেহেরপুরে ঈদ করবেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় ও শুভেচ্ছা বিনিময় করবেন। পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম নিজ নির্বাচনী এলাকা শরীয়তপুরে ঈদের নামাজ আদায় ও সেখানে নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রামে ঈদের নামাজ আদায় ও সেখানে শুভেচ্ছা বিনিময় করবেন।

পূর্বপশ্চিম- এনই

ঈদে মন্ত্রীরা,প্রধানমন্ত্রী,মন্ত্রিসভা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close