• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠানের তালিকায় এক নম্বর হবে ডিএসসিসি: মেয়র

প্রকাশ:  ১৬ মে ২০২২, ১৪:৩৪
নিজস্ব প্রতিবেদক

দেশে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠানের তালিকা করা হলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এক নম্বরে হবে বলে দাবি করেছেন মেয়র শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমার দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তিতে দৃঢ়তার সঙ্গে বলতে চাই, দুর্নীতি মুক্তির দিক থেকে আমরা অবস্থান তৈরি করেছি। যদি সরকারের পক্ষ থেকে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠানের তালিকা করা হয় তাহলে নিশ্চিত করে বলতে পারি এক নম্বর প্রতিষ্ঠান হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অগ্রযাত্রার দিক থেকে ডিএসসিসিকে কেউ দাবায় রাখতে পারবে না।

সোমবার (১৬ মে) ডিএসসিসি নগরভবনে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে শেখ ফজলে নূর তাপস এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যে পরিকল্পনা করেছি, সে অনুযায়ী খুব দ্রুত উদ্যোগ নেবো। ঢাকা শহরে কোনো প্রতিষ্ঠান নিবন্ধন (ট্রেড লাইসেন্স) ছাড়া ব্যবসা করতে পারবে না। সবাইকে বাণিজ্যিক কার্যক্রমের অনুমোদন নিতে হবে। এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় যেসব বাজার আছে সেগুলো আমাদের আওতায় আনবো। কীভাবে সেই বাজার পরিচালনা হবে, কয়টি বাজার থাকবে এগুলো সব আমরা একটি নীতিমালার আওতায় আনবো এবং এসব বাজারগুলোকে নিবন্ধন দেবো।

জলাবদ্ধতা বিষয়ে মেয়র বলেন, আশা করছি এ বছর রাজধানীতে জলাবদ্ধতা আগের চেয়ে কম হবে। আগের বছরে জলাবদ্ধতা হলে তা নিরসন হতে এক ঘণ্টা সময় লাগতো। এবার আধা ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশন হয়ে যাবে। আমরা দৃঢ়তার সঙ্গে জলাবদ্ধতা নিরসনে কাজ করে যাচ্ছি।

রাস্তা খোঁড়াখুঁড়ির বিষয়ে তিনি বলেন, সমন্বয়হীন রাস্তা খোঁড়াখুঁড়ি আমরা অনেকাংশেই কমিয়ে আনতে পেরেছি। অনেকে অনুমতি চেয়েছে রাস্তা খোঁড়ার। কিন্তু আমরা বর্ষার আগে কোথায় খুঁড়তে অনুমোদন দেয়নি। আমরা বলেছি সেপ্টেম্বরের আগে কোনো রাস্তা খুঁড়তে দেওয়া হবে না।

সড়কের যানজট নিরসনের কথা উল্লেখ করে রাত আটটার পর রাজধানীর দোকান বন্ধ করার আহ্বান জানান শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ করলে যানজট কিছুটা নিয়ন্ত্রণে আসবে। এর বাইরে আরও বেশ কিছু ভালো দিক আছে। এটি যদি আমরা কার্যকর করতে পারি তাহলে সবাই পরিবারকে আরো বেশি সময় দিতে পারবে। পারিবারিক বন্ধন আরো দৃঢ় হবে। দোকান বন্ধ করে বাবা যেমন বাসায় ফিরবে, তেমনি বাড়ির ছেলেও ভাববে বাবা বাড়িতে ফিরেছে আমিও তাড়াতাড়ি বাড়িতে ফিরি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মেয়র,ডিএসসিসি,নম্বর,দুর্নীতিমুক্ত,প্রতিষ্ঠান,তালিকা,শেখ ফজলে নূর তাপস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close