• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

বিজয় সরণিতে উল্টে গেছে কাভার্ডভ্যান, তীব্র যানজট

প্রকাশ:  ১৯ মে ২০২২, ১৩:২০
নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার বিজয় সরণিতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি কাভার্ডভ্যান উল্টে গেছে। এতে সড়কটিতে দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকায় রাজধানীজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে স্কুলের শিক্ষার্থী থেকে শুরু করে অফিসগামী যাত্রীরা।

বৃহস্পতিবার (১৯ মে) ভোরে অতিরিক্ত গতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানটি উল্টে যায়। এরপর দীর্ঘ চেষ্টার পর রেকারের মাধ্যমে সকাল ৯টার দিকে কাভার্ডভ্যানটি সরাতে সক্ষম হয় ট্রাফিক পুলিশ।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানায়, কাভার্ডভ্যানটি উল্টে যাওয়ার পর ওই এলাকায় যানচলাচল দীর্ঘক্ষণ বন্ধ থাকে। ভ্যানটি বড় হওয়ায় রাস্তা থেকে সরাতে অনেক সময় লাগে, যার প্রভাবে আশপাশের সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

ডিএমপির ট্রাফিক তেজগাঁও বিভাগের শেরে-বাংলা জোনের সহকারী কমিশনার (এসি) শোভন চন্দ্র জানান, ভোরে একটি কাভার্ডভ্যান অনিয়ন্ত্রিত গতির কারণে বিজয় সরণি মোড়ে উল্টে যায়। ভ্যানটি উল্টে যাওয়ার পর ওই এলাকায় যানচলাচল দীর্ঘক্ষণ ব্যাহত থাকে। পরে রেকার এনে ভ্যানটি সকাল ৯টার দিকে রাস্তা থেকে সরিয়ে ফেলা হয়।

কাভার্ডভ্যানটি বড় হওয়ায় রাস্তা থেকে সরাতে অনেক সময় লেগেছে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক সামান্য আহত হয়েছেন। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, বিজয় সরণি মোড়ে দীর্ঘক্ষণ যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে আশপাশের সড়কগুলোতে। রাজধানীর উত্তরা থেকে বিমানবন্দর হয়ে বনানীগামী সড়ক প্রায় স্থবির হয়ে পড়ে। মহাখালী থেকে নাবিস্কো হয়ে সাতরাস্তাগামী সড়কেও রয়েছে যানচলাচলে ধীরগতি।

এছাড়া বিজয় সরণির আশপাশের সড়কগুলোতেও যানবাহনের দীর্ঘ জটলা দেখা গেছে। তীব্র গরমে যানজটে অতিষ্ঠ হয়ে অনেককেই হেঁটে গন্তব্যের দিকে রওনা যেতে দেখা গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

যানজট,কাভার্ডভ্যান,বিজয় সরণি,রাজধানী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close