• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিস্ফোরনে নিহত শ্রমিকপ্রতি ২ লাখ টাকা সহায়তা দেবে সরকার

প্রকাশ:  ০৫ জুন ২০২২, ১৬:৩৯
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে নিহত শ্রমিকদের পরিবার প্রতি ২ লাখ টাকা এবং আহত প্রতি শ্রমিককে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। শ্রম মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ অর্থ সহায়তা দেওয়া হবে। আহতদের চিকিৎসায় আরো সহায়তার প্রয়োজন হলে অতিরিক্ত অর্থ দেওয়া হবে।

রোববার (৫ জুন) শ্রমমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের বরাত দিয়ে মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে নিহত শ্রমিকদের রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শককে দ্রুত শ্রমিকদের উদ্ধার তৎপরতা এবং আহত শ্রমিকদের চিকিৎসা দেখভালের নির্দেশ দেওয়া হয়। গত রাত থেকেই শ্রম অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শকের কার্যালয়ের কর্মকর্তাগণ শ্রমিকদের উদ্ধারে তৎপরতা চালিয়ে যাচ্ছে।

সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবারাত ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। এছাড়া বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে দ্রুত আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে উপমহাপরিদর্শক নিহত এবং আহত শ্রমিকদের তথ্য সংগ্রহের জন্য ১৩ সদস্যের আরো একটি কমিটি গঠন করেছেন। এছাড়া দুর্ঘটনায় সার্বিক শ্রম পরিস্থিতি নিয়ে বিভাগীয় শ্রম দপ্তর চট্টগ্রামের পরিচালক এস এম এনামুল হক তিন সদস্যের আরও একটি কমিটি গঠন করেছেন।

সীতাকুণ্ড,বিস্ফোরণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close