• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সীতাকুণ্ডের ডিপো থেকে আরো দুই মরদেহ উদ্ধার

প্রকাশ:  ০৭ জুন ২০২২, ১৫:১০
নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডে সোনাইছড়ির শীতলপুরে বিএম ডিপোর ধংসস্তুপ থেকে আরো দুটি দেহাবশেষ’ উদ্ধারের কথা জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে অর্ধগলিত লাশ ২টি উদ্ধার করেন ফায়ার সার্ভিসকর্মীরা। এর ফলে লাশের সংখ্যা এখন ৪১ থেকে বেড়ে ৪৩-এ দাঁড়াল বলে জানান সংশ্লিষ্টরা।ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ পরিচালক মো আনিসুর রহমানডিপো এলাকায় সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, দুইজনের দেহাবশেষ আমরা পেয়েছি আজ। এর মধ্যে একজন আমাদের ফায়ারের বলে মনে হচ্ছে আলামত দেখে। আর অন্যজন তখন ডিউটিতে থাকা ডিপোর সিকিউরিটি বিভাগের কর্মী বলে আলামতে মনে হচ্ছে।

ভয়াবহ ওই ঘটনায় রোববার পর্যন্ত ৪১ জনের মৃত্যুর খবর দিয়েছিল জেলা প্রশাসন, যাদের মধ্যে নয়জনই ফায়ার সার্ভিস কর্মী। সোমবার নতুন করে তারও লাশ উদ্ধার বা মৃত্যুর খবর আসেনি। এক দিন বাদে দুজনের দেহাবশেষ পাওয়ার কথা জানালো ফায়ার সার্ভিস।

আনিসুর রহমান বলেন, এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের নয় জন নিহতের তথ্য নিশ্চিত। আরো তিনজন এখনো মিসিং। ডিএনএ টেস্ট করা হচ্ছে। অল্প সময়ের মধ্যে হয়ত নিশ্চিত হওয়া যাবে।”

এর আগে উদ্ধার হওয়া ৪১ জনের লাশের মধ্যে ২৪ জনকে সোমবার পর্যন্ত শনাক্ত করা গেছে। বাকিদের দেহ এতটাই পুড়ে গেছে, যে চোখের দেখায় পরিচয় বোঝা সম্ভব না। সেজন্য চট্টগ্রাম মেডিকেলে বুথ বসিয়ে স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ করছে সিআইডি।

চট্টগাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে ওই কন্টেইনার ডিপোতে গত শনিবার আগুন লাগার পর দুই দিন পেরিয়ে গেলেও এখনও জ্বলছে কিছু কিছু কন্টেইনার। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরাও অংশ নিচ্ছেন অগ্নি নির্বাপন ও উদ্ধার তৎপরতায়।

পূর্বপশ্চিম- এনই

সীতাকুণ্ডে বিস্ফোরণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close