• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধু সেতুতে একদিনে টোল আদায়ে নতুন রেকর্ড

প্রকাশ:  ০৮ জুলাই ২০২২, ১৫:৫৯
নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে যানবাহন পারাপার ও টোল আদায়ে নতুন রেকর্ড তৈরি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৫৯৫টি ছোট-বড় যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। এ পরিসংখ্যান সর্বোচ্চ টোল আদায় করে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে শুক্রবার (১০ মে) ভোর ৬টা পর্যন্ত সময়ে এই টোল আদায় হয়। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পণ্যপরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস, হায়েস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে। যা স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

শুক্রবার সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহন বৃদ্ধি পাচ্ছে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখো মানুষ।

টোল আদায়ের সেতুর দুইপ্রান্তে ৯টি করে মোট ১৮টি টোল বক্স স্থাপন করা হয়েছে। মোটরসাইকেলের জন্য করা হয়েছে আলাদা ২টি লেন।

এদিকে অতিরিক্ত যানবাহনের চাপে সেতুর ওপর কয়েকটি যান বিকল হয়ে যায়। পরে রেকার দিয়ে বিকল হওয়া গাড়িগুলো সরিয়ে নেওয়া হয়। এর মধ্যেই সেতু পূর্ব থেকে এলেঙ্গার দিকে যান চলাচলে ধীরগতি এবং সাময়িক যানজটের সৃষ্টি হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে মহাসড়ক স্বাভাবিক হতে থাকে।

পূর্বপশ্চিম- এনই

বঙ্গবন্ধু সেতু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close