• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

২০ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণ হয়েছে: মেয়র আতিক

প্রকাশ:  ১১ জুলাই ২০২২, ১৫:৩৫
নিজস্ব প্রতিবেদক

এবার ৪ হাজার ২৬৭টি ট্রিপে প্রায় ২০ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, নগরবাসীর সহায়তায় গতকাল রাত ১০টার মধ্যে সকল বর্জ্য অপসারণ করতে পেরেছি। এজন্য আমি সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি। মূলত এটি একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম আমরা।

সোমবার (১১ জুলাই) দুপুরে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রমের সমাপ্তি ঘোষণা দিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নগর ভবনে তিনি একথা বলেন। এবারের মতো আগামী দিনেও জনগণ এবং সিটি কর্পোরেশন একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন মেয়র।

তিনি জানান, আমরা কোরবানির আগের দিনের ক্যালকুলেশন করেছি সবগুলো ওয়ার্ডে কী পরিমাণ বর্জ্য থাকবে, সে বর্জ্য অপসারণে কতগুলো গাড়ি লাগবে, কীভাবে অপসারণ করা হবে, ফলে কাজটি সহজ হয়েছে। বিভিন্ন স্থানে অনেকে স্বেচ্ছাশ্রম দিয়েছেন, আমি তাদেরও ধন্যবাদ জানাই। মেয়র বলেন, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ বছর বর্জ্য অপসারণে মোট ৬ লাখ ৫০ হাজার পলিব্যাগ বিতরণ করা হয়েছে, যেগুলো ৩৫ কেজি ভার বহনে সক্ষম। একই সঙ্গে ৬০ টন ব্লিচিং পাউডার, আনুমানিক ৯০০ ক্যান স্যাভলন বিতরণ করা হয়েছে। মোট ৬০০টি যানবাহন বর্জ্য পরিবহনে নিয়োজিত ছিল। খোলা হয়েছিল অস্থায়ী কন্ট্রোল রুম।

তিনি বলেন, আমরা চেষ্টা করেছি ঈদের পরদিনই যাতে মানুষ একটা সুন্দর পরিবেশ পায়। অনেকেই বলেছে, স্যার ২৪ ঘণ্টার সময় নেন। আমি বলেছি, না। ইচ্ছে থাকলে যে উপায় হয়, তার প্রমাণ ১২ ঘণ্টার মধ্যে আমরা শতভাগ বর্জ্য অপসারণ করতে পেরেছি।

পূর্বপশ্চিম- এনই

কোরবানির বর্জ্য,মেয়র আতিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close