• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

পিকে হালদারের মামলার পরবর্তী শুনানি ১০ আগস্ট

প্রকাশ:  ১৫ জুলাই ২০২২, ১৮:০৩
নিজস্ব প্রতিবেদক

এনআরবি গ্লোবাল ব্যাংকের হাজার কোটি টাকা লোপাটের মূলহোতা পিকে হালদার এবং তার পাঁচ সহযোগীর মামলার পরবর্তী শুনানি আগামী ১০ আগস্ট হবে। ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) তিন নম্বর আদালতে বিচারপতি জীবনকুমার সাধুর এজলাসে অন্যদিনের মতোই আজ শুক্রবার পিকে হালদার ও তার সহযোগীদের তোলা হয় দুপুর ১২টার দিকে। এর পর আদালত পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেন।

পিকে হালদার এবং তার পাঁচ সহযোগীদের গ্রেফতারের পর দুই মাস আজ শুক্রবার পূর্ণ হচ্ছে। তাই তাদের আজ আদালতে তোলা হয়।

এর আগে গত ১৪ মে দুপুরের দিকে প্রদেশের উত্তর ২৪ পরগনা জেলা থেকে পিকে হালদারকে গ্রেফতার করা হয়। সেদিন তার সম্পত্তির খোঁজে দ্বিতীয় দিনের মতো পশ্চিমবঙ্গ প্রদেশে অভিযান চালায় ভারত সরকারের তদন্ত সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। গ্রেফতারের পরই তাকে আদালতে হাজির করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয় সেদিন। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর অরিজিৎ চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, তাদের বিরুদ্ধে অর্থপাচারের মামলা করা হয়েছে। সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর হয়েছে।

এদিকে ইডির কর্মকর্তারা জানিয়েছেন, অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অর্থপাচারের সঙ্গে প্রদেশের কোনো রাজনীতিবিদ জড়িত আছেন কিনা, সে বিষয়ে পিকে এখনো কোনো তথ্য দেননি।

ইডি বলেছে, ব্যক্তিগত আইনজীবী সুকুমার মৃধার সহায়তায় পিকে হালদার পশ্চিমবঙ্গসহ ভারতের একাধিক রাজ্যে বিপুল সম্পদ গড়েছেন। বাংলাদেশ থেকে অবৈধভাবে অর্থপাচারের মাধ্যমে ভারতে একাধিক অভিজাত বাড়িসহ বিপুল সম্পদ গড়ে তুলেছেন। প্রাথমিকভাবে ভারতে তার ২০ থেকে ২৫টির মতো বাড়ির মালিকানার তথ্য পাওয়া গেছে। ইতোমধ্যে এসবের বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এআই

পিকে হালদার,শুনানি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close