• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘ফারুকী শান্তিপ্রিয় ইসলাম প্রচারক ছিলেন বলেই জঙ্গিদের টার্গেট হন’

প্রকাশ:  ২৭ আগস্ট ২০২২, ১৪:০৪ | আপডেট : ২৭ আগস্ট ২০২২, ১৬:০৪
নিজস্ব প্রতিবেদক

‘আল্লামা নুরুল ইসলাম ফারুকী (রহ.) ছিলেন এদেশের আপামর সুন্নী মুসলিম জনতার নয়নমনি। শান্তিপ্রিয় ইসলামের একনিষ্ঠ প্রচারক। কাফেলা অনুষ্ঠানটির মাধ্যমে তিনি ইসলামের প্রকৃত ইতিহাস, ঐতিহ্য ও গৌরবগাঁথা মানুষের কাছে পৌঁছে দিতেন। তার মেধা, যোগ্যতা, দক্ষতা এবং যুক্তিতে হেরে গিয়েই জঙ্গিগোষ্ঠি তাকে পৃথিবী থেকে সরিয়ে দেওয়ার ঘৃণ্য ষড়যন্ত্র করে। যার নির্মম পরিণতিতে তাকে শাহাদাত বরণ করতে হয়েছিলো।’

সম্পর্কিত খবর

    অরাজনৈতিক যুব সংগঠন আহলে সুন্নাত যুব পরিষদের উদ্যোগে আয়োজিত আল্লামা ফারুকী স¥রণ সভায় উপস্থিত বক্তারা এসব কথা বলেন। স্মরণসভায় বক্তারা আরো বলেন- অত্যন্ত দুঃখজনক হলেও সত্য যে সুফীবাদি আদর্শের এই লড়াকু সৈনিকের নির্মম হত্যাকাণ্ডের বিচার আজো শেষ হয়নি। আমরা সরকারের কাছে এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করছি। আল্লামা ফারুকীকে যারা হত্যা করেছে তারা কোনভাবেই মুসলমান হতে পারে না। তারা জঙ্গিবাদি ওহাবী, মওদুদী ও সালাফীদের এজেন্ট। এরাই সুকৌশলে যুব সমাজকে বিভ্রান্ত করে তাদের ঈমান আকিদাকে ধ্বংস করে তাদেরকে জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। বক্তারা বলেন- ইসলাম কখনোই জঙ্গীবাদকে সমর্থন করে না। ইসলামের নামে যারা জঙ্গীবাদি তৎপরতার সঙ্গে জড়িত আল্লামা ফারুকী তাদের মুখোশ উম্মোচনে তৎপর ছিলেন। এ কারণেই জঙ্গীরা তাকে পৃথিবী থেকে সরিয়ে দেয়ার ঘৃণ্য পরিকল্পনা করে।

    শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে আল্লামা ফারুকী স্মরণ সভা ও মিলাদ মাহফিলে সংগঠনের সভাপতি ফিরোজ আলম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

    পবিত্র কোরআন তেলাওয়াত এবং নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্মরণ সভা কমিটির আহবায়ক মাওলানা কামরুল আহসান আল-কাদেরী। মাওলানা সাদেকুর রহমান খান এবং শফিক আল মোজাদ্দেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রেসিডিয়াম সদস্য পীরে তরিকত ফকির সৈয়দ মুসলিম উদ্দিন নূরী আল কাদেরী, পীরে তরিকত আল্লামা মহিউদ্দিন লতিফি, পীরে তরিকত আল্লামা আব্দুল করিম আল কাদেরী, অধ্যাপক ড. আবুল ফাতাহ মুহাম্মদ মহিউদ্দিন, পীরে তরিকত আল্লামা হাবিবুল্লাহ আল কাদেরী, আহলে সুন্নাত ওয়াল জামাআতের নির্বাহী মহাসচিব মাওলানা আ.ন.ম. মাসউদ হোসাইন আল-ক্বাদেরী, অধ্যাপক এম এ মোমেন, পীরে তরিকত আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, ড. আব্দুল্লাহ আল মারুফ, মাওলানা আলাউদ্দিন জিহাদী, মাওলানা আবদুল মতিন, অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ হেলাল উদ্দিন, সুপ্রিম পার্টির প্রধান সমন্বয়কারী মনজুর উল করীম চৌধুরী, মুহাম্মদ আব্দুস সালাম, পীরে তরিকত সোহেল রানা প্রমুখ।

    পূর্বপশ্চিম- এনই

    আল্লামা ফারুকী
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close