• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে এরতেজা হাসানের সৌজন্য সাক্ষাৎ

প্রকাশ:  ০৭ সেপ্টেম্বর ২০২২, ২১:২৮ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ২২:১২
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের নিযুক্ত সাবেক ভারতীয় হাই কমিশনার এবং ভারতীয় সাবেক পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সাথে দিল্লীর এক অভিজাত এলাকায় সৌজন্য সাক্ষাৎ করেছেন দৈনিক ভোরের পাতা, দ্যা পিপলস টাইমস সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য এবং এফবিসিসিআইয়ের পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি।

এ প্রসঙ্গে ড. এরতেজা হাসান বলেন, শ্রিংলার সাথে আমার পুরনো বন্ধুত্ব এবং খুব কাছের একজন শুভানুধ্যায়ী। বাংলাদেশ এবং ভারতের মধ্যকার দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট ব্যবসা বাণিজ্য সহ অন্যান্য বিষয়ে আমাদের বিস্তারিত আলোচনা হয়েছে।

সম্পর্কিত খবর

    এরতেজা হাসান আরো বলেন, এসময়ে বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত এবং সম্পাদিত বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড এবং প্রকল্পের বিস্তারিত আমি উনাকে তুলে ধরি। তিনি এ সমস্ত কর্মকান্ডে ভারতের সহযোগীতা এবং সহায়তার সম্ভাবনা এবং তা নিয়ে এগিয়ে আসার ইচ্ছা ব্যক্ত করেন। বাংলাদেশ – ভারতের যৌথ প্রকল্পে পারস্পরিক সাহায্য কিভাবে আরো বৃদ্ধি করা যায় – এই ব্যাপারে বিভিন্ন দিক নির্দেশনার বিষয়ে আলোকপাত করেন। এছাড়াও বাংলাদেশের যে কোন উন্নয়ন প্রকল্প এবং কর্মকান্ডে ভারতের বিভিন্ন সেক্টরের সহায়তার ব্যাপারে সর্বাত্মক আশ্বাস দেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এবং দূরদর্শী পরিকল্পনায় বাংলাদেশ কিভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, তা তিনি এই দেশে বসে সামনে থেকে দেখেছেন, তিনি তার ভূয়সী প্রশংসা করেন।

    এরতেজা হাসান বলেন, শ্রিংলা আমার জন্মভূমি সাতক্ষীরার উন্নয়ন এবং বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চান। তিনি সাতক্ষীরা বাসীদের প্রতি তাঁর শুভ কামনা জ্ঞাপন করেন। তিনি বর্তমানে জি২০ সেক্রেটারিয়েটের প্রধান সমন্বয়ক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন, যা ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব সহ বিশ্বের ১৯টি শক্তিধর দেশ এবং ইউরোপিয়ান ইউনিয়নের সমন্বয়ে গঠিত আন্তঃসরকার বিষয়ক বিশ্ব ফোরাম। বাংলাদেশের সরকার কর্তৃক সুশাসন ব্যবস্থা নিশ্চিত করতে জি২০ এর সকল প্রকার সাহায্য-সহযোগীতার আশ্বাস প্রদান করেন। বাংলাদেশের এবং বাঙ্গালীর একজন সত্যিকারের অকৃত্তিম বন্ধু হিসেবে হর্ষ বর্ধন শ্রিংলার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close