• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করাই বিএনপি-জামায়াতের কাজ’

প্রকাশ:  ২০ অক্টোবর ২০২২, ২১:৫৩
রাজশাহী প্রতিনিধি

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করাই হচ্ছে বিএনপি-জামায়াতের কাজ। তারা দেশের ভালো দেখতে পায় না, দেশের মানুষের ভালো তাদের সহ্য হয় না। তারা সারাক্ষণ সমালোচনা আর ষড়যন্ত্রে লিপ্ত।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটী উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. শাহরিয়ার আলম বলেন, করোনা মোকাবিলায় যেখানে পশ্চিমা দেশগুলোর অর্থনীতি সংকুচিত হচ্ছে, সেখানে আইএমএফের মতে চলতি বছর বাংলাদেশের প্রবৃদ্ধি হবে ৬ শতাংশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে নারীর যে ক্ষমতায়ন হয়েছে তার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী সমাজে নারীর মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন। প্রধানমন্ত্রী উন্নয়নের যে মুকুট অর্জন করেছেন তার সেই মুকুটের একটি পালক হলো নারীর ক্ষমতায়ন। তবে করোনাকালে আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এটা শুধু অর্থনৈতিক নয়, স্বাস্থ্যগত নয়, সামাজিক অনেক ক্ষতি হয়ে গেছে আমাদের। করোনার সময় দেশে বাল্যবিয়ে বেড়ে গেছে। এটা আমাদের জন্য ভালো দিক নয়। এ বিষয়ে আমাদের পুনরায় একসঙ্গে কাজ করতে হবে।

একটি উন্নত সমাজ প্রতিষ্ঠায় শিক্ষকদের দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সমাজে শিক্ষকদের দায়িত্ব অনেক। শিক্ষকদের দায়িত্ব নিয়ে নতুন প্রজন্মকে শিক্ষিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। কখনোই দায়িত্বের প্রতি অবহেলা করা যাবে না। যেকোনো জায়গায়, যেকোনো পেশায় থেকে দায়িত্বের প্রতি অবহেলা এক ধরনের দুর্নীতি। তবে ছাত্র-ছাত্রীদেরও দায়িত্ব রয়েছে। তাদের পড়ালেখায় মনোযোগ দিতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজশাহী,কাজ,জামায়াত,বিএনপি,মো. শাহরিয়ার আলম,পররাষ্ট্র প্রতিমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close