• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

রাষ্ট্রপতির কাছে নতুন ভারতীয় হাইকমিশনারের পরিচয়পত্র পেশ

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২২, ২১:৪৮
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার প্রণয় ভার্মা। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে তিনি পরিচয়পত্র পেশ করেন।

ভারতের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সহযোগিতা প্রদানের জন্য ভারতের সরকার ও জনগণকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, সেই ১৯৭১ সাল থেকেই বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে। ভারতের নতুন হাইকমিশনারের দায়িত্ব পালনকালে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে- বলে প্রত্যাশা ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি বলেন, বর্তমান প্রেক্ষাপটে বৈশ্বিক সমস্যা বিশেষ করে করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় আন্তঃদেশীয় সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। আমি আশা করি, এ পরিস্থিতি উত্তরণে বিভিন্ন ক্ষেত্রে একে অপরকে সহযোগিতা করবে বাংলাদেশ ও ভারত।

রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎকালে ভারতের নবনিযুক্ত হাইকমিশনার বলেন, বাংলাদেশের সাথে সহযোগিতা বৃদ্ধি ও সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয় ভারত। এ সময় বাংলাদেশে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময়, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত রাষ্ট্রপতির কার্যালয় মো. ওয়াহিদুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পরিচয়পত্র,ভারতীয় হাইকমিশনার,রাষ্ট্রপতি,মো. আবদুল হামিদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close