• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ইসি সচিব যাচ্ছেন তথ্যে, শিল্প মন্ত্রণালয়েই থাকছেন জাকিয়া

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ১৯:৫৫
নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে। আর শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তার জায়গাতেই রেখে দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দিয়েছে।

শিল্প সচিব জাকিয়া সুলাতানাকে গত ২৭ অক্টোবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছিলো। এখন সেই প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে।

এর আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে গত ১৬ অক্টোবর বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। এরপর থেকে পদটি ফাঁকা ছিলো।

গত ৩১ অক্টোবর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে জ্যেষ্ঠ সচিব করে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছিলো। সেই প্রজ্ঞাপন বাতিল করে কামাল হোসেনকে ফের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব নিয়োগ দেওয়া হয়েছে। আর কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব পদে বদলির আদেশাধীন বাংলাদেশে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমানকে পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীকে সোমবার (৩১ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শিল্প মন্ত্রণালয়,তথ্য ও সম্প্রচার,মন্ত্রণালয়,বদলি,সচিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close