• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

‘ধর্মের নামে কিছু রাজনৈতিক দল সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে’

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৭:২১
নিজস্ব প্রতিবেদক

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ধর্মের নামে কিছু জঙ্গি, ধর্মান্ধ, বিএনপিসহ কিছু রাজনৈতিক দল সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে। সামাজিক স্থিতিশীলতা নষ্ট করতে চাচ্ছে। একইসঙ্গে নির্বাচনে যাবে না বলে আন্দোলন-সংগ্রামের নামে বিএনপি নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে রাজনৈতিক অস্থিরতা তৈরির চেষ্টা করছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

শনিবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর নটরডেম কলেজ প্রাঙ্গণে কারিতাস বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি এখন যতই না না বলুক, সময় হলে তারাসহ সব রাজনৈতিক দল আগামী জাতীয় নির্বাচনে অংশ নেবে।

তিনি বলেন, দেশে ২০২৩ সালে শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন হবে। সরকার এ বিষয়ে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা করবে।

কৃষিমন্ত্রী বলেন, জনগণের ভোটে নির্বাচিত সরকার ক্ষমতায়। সরকারের মৌলিক দায়িত্ব রাজনৈতিক-সামাজিক স্থিতিশীলতা বজায় রাখা। সরকার যেকোনো মূল্যে এটি করবে। বিএনপির নাশকতা করতে চাইলে কঠোরভাবে মোকাবিলা করা হবে।

কারিতাস বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, দরিদ্র জনগোষ্ঠীকে অর্থনৈতিক উন্নয়ন কর্মকাণ্ডে অন্তর্ভুক্তির মাধ্যমে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য বেসরকারি কল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে কারিতাস বাংলাদেশ উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। কারিতাস বাংলাদেশ আগামী দিনে তাদের সেবাধর্মী কর্মকাণ্ডের আরো বিস্তৃতি ঘটাতে সক্ষম হবে, এ প্রত্যাশা করি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কৃষিমন্ত্রী,ড. মো. আব্দুর রাজ্জাক,বিষবাষ্প,সাম্প্রদায়িকতা,দল,ধর্ম,রাজনৈতিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close