• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘আইনশৃঙ্খলা যাতে অবনতি না ঘটে, সেদিকে সজাগ থাকতে হবে’

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ১৬:৪৬
নিজস্ব প্রতিবেদক

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের জন্য অনেক কিছু করছেন। পুলিশ না চাইতেই অনেক কিছু দিচ্ছেন, প্রধানমন্ত্রীকে এর প্রতিদান হিসেবে ২ কোটি নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমাদের সবাইকে একটি টিম হয়ে, কাজ করতে হবে সর্বোচ্চ দক্ষতা দিয়ে। আইনশৃঙ্খলা যাতে অবনতি না ঘটে, সজাগ থাকতে হবে সেদিকে। ঢাকা শহরের অপরাধ দমন ও নিয়ন্ত্রণে নিরলসভাবে কাজ করতে হবে।

রোববার (২৭ নভেম্বর) রাজারবাগ পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

পুলিশ অফিসার ও ফোর্সদের শারীরিক সক্ষমতা বাড়াতে সকালে অনুষ্ঠিত হয়েছে মাস্টার প্যারেড। এসময় কমিশনার প্রতিদিন এক ঘণ্টা করে রাজারবাগ পুলিশ লাইনস মাঠ ও পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট মাঠে প্যারেড করার নির্দেশ দেন। মাস্টার প্যারেডে ডিএমপি কমিশনার অভিবাদন গ্রহণ করেন। এসময় কমিশনার ডিএমপির বিভিন্ন ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত কন্টিনজেন্ট এবং পতাকাবাহীদের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন করেন।

প্যারেড পরিদর্শন শেষে ডিএমপি কমিশনার বলেন, সামনে আমাদের কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। বিভিন্ন রাজনৈতিক দল সভা-সমাবেশ করবে। এসব রাজনৈতিক দলের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের। সরকারি এবং জনগণের সম্পত্তিও হেফাজত করতে হবে।

তিনি বলেন, পুলিশের কাজ হচ্ছে মাঠ পর্যায়ে আইন-শৃঙ্খলা রক্ষা করা। মাঠ পর্যায়ে কাজ করতে শারীরিক সক্ষমতা বাড়াতে প্যারেডের বিকল্প নেই। ফিজিক্যাল ফিটনেস এবং মাঠ পর্যায়, দুই ক্ষেত্রেই সমান দক্ষতা থাকতে হবে।

প্যারেডে অংশগ্রহণকারী অফিসার ও ফোর্সদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ পুলিশ ১৯৭১ সাল থেকে এখন পর্যন্ত কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যর্থ হয়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ডিএমপি কমিশনার,খন্দকার গোলাম ফারুক,সজাগ,আইনশৃঙ্খলা,অবনতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close