• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গণতন্ত্রের পথে ফিরে এসেছে’

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ২১:০১
নিজস্ব প্রতিবেদক

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আবার গণতন্ত্রের পথে ফিরিয়ে এসেছে। বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বাংলাদেশ বিনির্মাণে তিনি চেষ্টা করে যাচ্ছেন। আমরা যদি সেই চেষ্টায় সহযোগিতা করি, তাহলে শুধু বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নপূরণ হবে না, সেই সোনার বাংলায় যে মানুষগুলো থাকবে তারাও উপকৃত হবেন। সেজন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে জাতীয় সংবিধান দিবস উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এ সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আনিসুল হক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো, তারা এবং তাদের বংশধররা চায় বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষকে যে স্বপ্ন দেখিয়েছিলো সেটা বাস্তবায়ন না হোক। তারা চায়, এদেশের মানুষ আবার তাদের প্রজা হয়ে থাক।

তিনি বলেন, খুনিরা সামরিক শাসনের বোঝা চাপিয়ে দিয়ে বঙ্গবন্ধুকে এদেশের মানুষের মন থেকে মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু যে জিনিস রক্ত দিয়ে লেখা থাকে, যা ভাগ করা যায় না, তা কখনো মুছে ফেলাও যায় না।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য। তাই এ দুটোকে যেমন বিচ্ছিন্ন করে ফেলা যাবে না, তেমনই ভোলাও যাবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আনিসুল হক,আইনমন্ত্রী,গণতন্ত্র,শেখ হাসিনা,বাংলাদেশ,নেতৃত্ব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close